মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৪:৪১ পূর্বাহ্ন

অসহায় মানুষের পাশে “দেশ সমাজ কল্যাণ সংগঠন” 

নারায়ণগঞ্জের খবর: অসহায়, দরিদ্র, মধ্যবিত্ত প্রায় একশত পরিবারের মাঝে “দেশ সমাজ কল্যাণ সংগঠন” ত্রাণ সামগ্রী বিতরন করেছে। আজ রাজধানীর মধ্য বাসাবোতে এ ত্রাণ সামগ্রী বিতরণ করেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ও আনলিমিটেড নিউজ২৪.কম এর সম্পাদক নূরে আলম জীবন।

বিশ্বব্যাপী করোনা যখন মহামারিরূপ নিয়েছে, বাংলাদেশও এর ভয়ানক থাবা থেকে রেহাই পায়নি। রাজধানী ঢাকাসহ প্রায় ১৫টি জেলা এখন করোনা ভাইরাসে আক্রান্ত। এ ভাইরাসটি খুব দ্রুত বিস্তার করে মানুষকে নিয়ন্ত্রণ করার চেষ্টা করছে। যে ভাইরাসকে মানুষই পারতো প্রতিরোধ করতে, শুধুমাত্র সচেতনতার অভাবে, বিষয়টিকে গুরুত্ব না দেয়ার ফলে, কিছু মানুষের উদাসীনতায় বাংলাদেশেও এর ভয়ানক বিস্তার এখন অনেকটাই পরিস্কার। এখন ভাইরাসটিই মানুষকে মৃত্যুর কোলে ফেলে দিচ্ছে, দীর্ঘ হচ্ছে লাশের সারি।

একদিকে মানুষের করোনা আতঙ্ক, অন্যদিকে খাদ্য সংকট। যেখানে সরকারকে হিমশিম খেতে হচ্ছে মানুষের জীবনের সঠিক নিরাপত্তা প্রদানে। দায়িত্ববান অনেক প্রভাবশালী কর্তাব্যক্তিরা যখন নিজেরদের আড়াল করে রেখেছেন। জনপ্রতিনিধি বা দায়িত্ববান কাউকে না পেয়ে যেখানে বাঁচার তাগিদে সাধারণ মানুষ খাদ্যের জন্য শত বাধা নিষেধ শর্তেও রাস্তায় বের হচ্ছেন ত্রাণের জন্য।

অসহায় মধ্যেবিত্ত ও গণমাধ্যমের অসুবিধায় থাকা মানুষদের পাশে থেকে এ ত্রাণ কার্যক্রম অব্যাহত রাখবেন বলে জানিয়েছেন সংগঠনের সভাপতি ও সাংবাদিক নূরে আলম জীবন। এ সমস্যায় গণমাধ্যমের অসহায় বন্ধুদের প্রয়োজনে তার নম্বরে যোগাযোগ করারও অনুরোধ জানান তিনি। সংগঠণটি ২০১২ সালে প্রতিষ্ঠা করেন কয়েকজন সহপাঠীক বন্ধুকে নিয়ে। পথশিশু ও দেশের ক্লান্তিকালে অসহায় মানুষের সহযোগিতায় কাজ করে যাচ্ছে সংগঠনটি। বন্যাত্বদের পাশে থেকে ব্যাপক সহযোগিতার অভিজ্ঞতা রয়েছে সংগঠনটির। রাষ্ট্রীয় কোনো সহযোগিতা না পেলেও প্রতিষ্ঠার পর থেকেই প্রতিটি ঈদেই পথশিশুদের মাঝে নতুন জামা কাপড় বিতরণ করছে সংগঠনটি। শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরন করছে সংগঠনটি।

নূরে আলম জীবন সমাজের সকল সামর্থবানকে বর্তমান এ মহা বিপদে এগিয়ে আসার আহ্বান জানিয়ে বলেন, আমাদের এ মৃত্যু মিছিল থামিয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসতে হবে। তাই অবশ্যই বিশ্ব স্বাস্থ্যসংস্থা ও সরকারের নিদের্শনা আমাদের মেনে চলতে হবে। ঘরে থেকে এ মৃত্যুকে থামিয়ে দিয়ে জীবনকে জয় করতে হবে।

নিউজটি শেয়ার করুন...

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Recent Comments

    © All rights reserved © 2023
    Design & Developed BY M Host BD