সোমবার, ২২ জুলাই ২০২৪, ০১:৩৭ পূর্বাহ্ন

আব্বাসী মঞ্জিলে মিলাদুন্নবী(সঃ) পালিত

১২ই রবিউল আউয়াল পবিত্র ঈদে মিলাদুন্নাবী (সা:) উপলক্ষে আব্বাসী মঞ্জিল জৌনপুরী দরবার শরীফে এক আজিমুশ্বান ইসলামী মহাসম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

২৮ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) বিকাল ৩টায় নারায়ণগঞ্জের পাঠানটুলীতে সারা রাত্র ব্যাপী আব্বাসী মঞ্জিলের বর্তমান গদ্দীনাশীন পীর ও তাহরিকে খাতমে নুবুওয়্যাত বাংলাদেশের আমীর আল্লামা মুফ্তি ড. মুহাম্মাদ এনায়েতুল্লাহ আব্বাসী ওয়া সিদ্দিকী পীর সাহেব জৌনপুরীর সভাপতিত্বে আব্বাসী মঞ্জিল জৌনপুর দরবার শরীফে পবিত্র ঈদে মিলাদুন্নাবী (সা:) এক আজিমুশ্বান ইসলামী মহাসম্মেলন অনুষ্ঠিত হয়।

সূরাহ দ্বোহা থেকে আল্লাহর আখেরী নাবী মুহাম্মাদ মোস্তফা (সা) এর শান-মান ও মর্যাদার উপর ব্যাপক আলোচনা করেন এবং উম্মাহের জন্য বিশেষ কিছু দিক নির্দেশনা প্রদান করেন।

মিলাদুন্নাবী (সা) এর শ্রেষ্ঠত্ব বুঝাতে ড. আব্বাসী সকল উলামাদের ইজমা উল্লেখ করে বলেন, নবিজী (সা) এর আগমনের রাত্রীটি সকল রাত্রী থেকে উত্তম ও শ্রেষ্ঠ। এমনকি লাইলাতুল কদর ও লাইলাতুল মিরাজের রাত্রী থেকেও উত্তম ও শ্রেষ্ঠ।
দেশের রাজনৈতিক প্রেক্ষাপটকে সামনে তিনি বলেন, রাজনৈতিক ব্যক্তিদের স্লোগান হচ্ছে দিন বদলানোর। আর আমাদের স্লোগান হচ্ছে দিল বদলানোর। মানুষের দিল (রিদয়, মন) ঠিক, তো মানুষ ঠিক। মানুষ ঠিক, তো সমাজ ঠিক; আর সমাজ ঠিক, তো রাষ্ট্র ঠিক।

দেশের সার্বিক কল্যানের কথা বলতে যেয়ে বলেন, যাদের হাতে মুসলিমদের রক্ত লেগে আছে, আফগানে, সিরিয়াতে, কাশ্মীরে, বাগদাদে, ইরাকে যারা মুসলিমদের নির্বিচারে হত্যা করেছে; সেই পশ্চিমাদের বাংলাদেশে মুরুব্বি বানালে ইসলাম ও মুসলমানের কতটুকু উপকার হবে? দেশের সমস্যা দেশের শীর্ষস্থানীয় আলেম উলামাদের নেতৃত্বে দেশের জনগনরাই সমাধান করবে ইনশাআল্লাহ। বহিরাগতদেশ থেকে কাউকে মোড়লগীরী করতে দেয়া, পশ্চিমাদের থেকে মুরুব্বি বানানো দেশের জন্যও নিরাপদ না, ইসলাম ও মুসলমানের জন্যও নিরাপদ নয়।

পরিশেষে দেশ, সমাজ, রাষ্ট্রের ও ইসলাম ও মুসলমানের কল্যান কামণা করে ইসলামী মহাসম্মেলনের বিদায়ী মোনাজাত করেন, ড. এনায়েতুল্লাহ আব্বাসী সাহেব, পীরসাহেব জৌনপুরী।

ইসলামী সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, তাহরীকে খাতমে নুবুওয়্যাত বাংলাদেশ এর প্রেসিডিয়াম সদস্য হযরত মাওলানা এহসানুল্লাহ আব্বাসী ওয়া সিদ্দিকী জৌনপুরী, হযরত মাওলানা ক্বারী ওবায়েদুল্লাহ আব্বাসী ওয়া সিদ্দিকী জৌনপুরী, হযরত মাওলানা নেয়ামত উল্লাহ আব্বাসী ওয়া সিদ্দিকী জৌনপুরী এবং আরও দেশবরেণ্য উলামায়ে কেরামগন।

নিউজটি শেয়ার করুন...

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Recent Comments

    © All rights reserved © 2023
    Design & Developed BY M Host BD