বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১২:০১ অপরাহ্ন

আড়াইহাজারে লোকসমাগম ঠেকাতে ইউএনও’র অভিযান

আড়াইহাজার প্রতিনিধি: নারায়ণগঞ্জের আড়াইহাজারে বিপণি বিতান ও শপিংমলের লোক সমাগম ঠেকাতে অভিযান পরিচালনা করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার সোহাগ হোসেন ও সহকারি কমিশনার (ভূমি) উজ্জল হোসেনের নেতৃত্বে আড়াইহাজার পৌরসভা বাজারে গতকাল শুক্রবার দুপুর ১২টায় অভিযান চালানো হয়।

প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে পৌরসভা বাজারে বিপণি বিতান ও শপিংমলগুলোর দোকানপাট খোলেছিল। এতে সকাল থেকেই ক্রেতাদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। এতে ভেঙে পড়ে সামাজিক দূরত্ব বজায় রাখার নির্দেশনা। দেখা দেয় করোনাভাইরাস কমিউনিটি সংক্রমণের ঝুঁকি। এক পর্যায়ে দুপুর ১২টার দিকে উপজেলা পৌরসভা বাজারে ব্যাপকভাবে অভিযান পরিচালনা করা হয়। এতে লোক সমাগম কমে যায়। সরেজমিন গিয়ে দেখা যায়, আড়াইহাজার পৌরসভা বাজারের পিংকি সুপার মার্কেট, হাকার্স মার্কেট, কাদির সুপার মার্কেট ও শাহজালাল মার্কেটে ঈদের কেনাকাটায় অতিরিক্ত লোক সমাগম হয়। বিশেষ করে নারী ক্রেতাদের একটি উল্লেখযোগ্য উপস্থিতি লক্ষ্য করা যায়। অনেকেই সাথেই ছিল শিশু। অনেকেই মুখে ছিল না মাস্ক। অতিরিক্ত লোক সমাগমে ভেঙে পড়ে সামাজিক দূরত্ব বজায় রাখার নির্দেশনা। স্থানীয় প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে আড়াইহাজার পৌরসভা বাজারের বিভিন্ন বিপণি বিতানসহ উপজেলার বিভিন্ন এলাকায় বিপণি বিতান ও শপিংমল খোলা হয়। এতে সকাল থেকেই বিপণি বিতানগুলোতে ক্রেতাদের ঢল নামে।

মার্কেটের লোক সমাগম ঠোতে এক পর্যায়ে দুপুর ১২টার দিকে উপজেলা নির্বাহী অফিসার সোহাগ হোসেন ও এ্যাসিল্যান্ড উজ্জল হোসেনের নেতৃত্বে ব্যাপকভাবে অভিযান পরিচালিত হয়। এতে মুহুর্তেই পুরো বাজার ফাঁকা হয়ে যায়। এদিকে উপজেলা নির্বাহী সোহাগ হোসেন বলেন, ‘সকাল থেকে বিপণি বিতান ও শপিংমলগুলোতে লোক সমাগমের বিষয়টি আমাদের জানা ছিল না। তবে বাজারে ব্যাপকভাবে অভিযান চালিয়ে সব বিপণি বিতান ও শপিংমল বন্ধ করে দেয়া হয়েছে। আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।’ অপরদিকে আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ৬৪জনে দাঁড়িয়েছে। তবে এরই মধ্যে ২৯জন সুস্থ হয়েছেন। গতকালই ৭জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। যা বিগত দিনের রেকর্ড ভেঙেছে। প্রসঙ্গত. ১৭ মে রাতে নতুন করে উপজেলা নির্বাহী অফিসার সোহাগ হোসেনের স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে এ ঘোষণা দেয়া হয়েছিল। তাতে সকাল ৬টা থেকে বেলা ১১টা পর্যন্ত ঔষধের দোকান, সার-বীজ, কৃষিপণ্য, কাঁচা বাজার, কীটনাশক, জ্বালানি ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দোকানপাট ব্যতিত অন্য সব ধরনের দোকানপাট বন্ধ থাকবে বলে উল্লেখ করা হয়। ১৯ মে মঙ্গলবার থেকে এই ঘোষণা কার্যকরি হয়।

নিউজটি শেয়ার করুন...

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Recent Comments

    © All rights reserved © 2023
    Design & Developed BY M Host BD