মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০১:৩০ পূর্বাহ্ন

করোনাভাইরাস আমাদের বাস্তবতা শিখিয়ে দিয়েছে-শামীম ওসমান

নারায়ণগঞ্জের খবর: নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, করোনাভাইরাস আমাদের বাস্তবতা শিখিয়ে দিয়েছে; দেখিয়ে দিয়েছে কে প্রকৃত ক্ষমতাবান। ক্ষমতার দাপট আর অহঙ্কার করে কোনো লাভ নেই; সবাইকে মরতে হবে। আল্লাহ-ই সকল ক্ষমতার মালিক।

করোনায় মারা যাওয়া দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের আত্মার মাগফিরাত কামনায় রোববার (১২ জুলাই) দুপুরে নারায়ণগঞ্জ সদর উপজেলা মিলনায়তনে নিজ উদ্যোগে দোয়া মাহফিল ও শাড়ি-লুঙ্গি বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, দুনিয়াতে যতই ক্ষমতার প্রভাব দেখান; কিছুই চিরস্থায়ী নয়। ছোট একটি ভাইরাস দিয়ে আল্লাহ আমাদের শিক্ষা দিয়েছেন। করোনা পরিস্থিতি থেকে আমাদের শিক্ষা নেয়া দরকার। পৃথিবীতে মাত্র কিছুদিনের জন্য এসেছি আমরা। সবাইকে মরতে হবে। কিন্তু আখিরাতের জীবনে আমাদের কোনো মৃত্যু হবে না। আখিরাতকে মাথায় নিয়ে দুনিয়াতে কল্যাণের জন্য কাজ করে যেতে হবে। করোনা বুঝিয়ে দিয়েছে কে আপন কে পর। এটি আমাদের জন্য শিক্ষা। তাই কেউ কারও সঙ্গে অহঙ্কার করব না। সবার জন্য সবাই কাজ করব। একে-অপরকে সহায়তা করব।

এ সময় নারায়ণগঞ্জ সদর উপজেলার প্রায় এক হাজার দরিদ্র মানুষের মাঝে শাড়ি-লুঙ্গি বিতরণ করেন শামীম ওসমান। বিভিন্ন ইউনিয়নের দরিদ্র আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রত্যেককে পাঁচ হাজার করে টাকা অনুদান দিয়েছেন তিনি।

শামীম ওসমান বলেন, করোনায় বিশ্বের উন্নত দেশগুলো হিমশিম খাচ্ছে। কিন্তু আল্লাহর রহমতে করোনা পরিস্থিতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুপরিকল্পিতভাবে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। দেশের প্রত্যেক খাতকে ধীরে ধীরে প্রণোদনার আওতায় নিয়ে আসছেন তিনি। আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করি; আল্লাহ তাকে নেক হায়াত দান করুক।

তিনি বলেন, সারা বিশ্বে অর্থনীতিতে মহামন্দা আসছে। আমাদের এই মহামন্দা সম্মিলিতভাবে মোকাবিলা করতে হবে। কিছু মানুষ করোনার দুঃসময়েও চুরি চলছে; অর্থের জন্য করোনার ভুয়া সার্টিফিকেট বিক্রি করে প্রতারণা করছে তারা। এর বিরুদ্ধে আওয়াজ তুলতে হবে। বেঁচে থাকার জন্য আমাদেরকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

করোনায় মারা যাওয়া সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিম, ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহ, সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র বদরউদ্দিন আহমদ কামরান, জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান, ভাষাসৈনিক কামাল লোহানী ও অসুস্থতায় মারা যাওয়া সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনের আত্মার মাগফিরাত কামনায় এ দোয়া করা হয়। একই সঙ্গে সাংবাদিক, চিকিৎসক ও প্রকৌশলীসহ করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মাগফিরাত কামনা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ বাদল, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খোকন সাহা, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ বিশ্বাস, ভাইস চেয়ারম্যান নাজিম উদ্দিন আহমেদ, মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেমা মনির, ফতুল্লা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শওকত আলী, এনায়েতনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান ও ফতুল্লা ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান লুৎফর রহমান স্বপন প্রমুখ।

নিউজটি শেয়ার করুন...

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Recent Comments

    © All rights reserved © 2023
    Design & Developed BY M Host BD