খেলা চালিয়ে যাবেন মাশরাফি

39

ডেস্ক নিউজঃ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে ২৪ জনের প্রাথমিক দলেও জায়গা হয়নি মাশরাফি বিন মুর্তজার। বাংলাদেশের অন্যতম সেরা অধিনায়ক এটাকে ‘স্বাভাবিকভাবেই’ দেখছেন। একই সঙ্গে আরেকবার জানিয়ে দিলেন, তিনি খেলা চালিয়ে যাবেন।

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ সবশেষ ওয়ানডে সিরিজ খেলেছে বাংলাদেশ। ওই সিরিজে ওয়ানডে অধিনায়ক হিসেবে শেষ ম্যাচ খেলেছেন তিনি। এবারের ওয়েস্ট ইন্ডিজ সিরিজে শুধুমাত্র খেলোয়াড় হিসেবে খেলার সুযোগ ছিল তার। কিন্তু সেই সুযোগটিও পেলেন না মাশরাফি। ‍প্রাথমিক দলেই সুযোগ হয়নি এই পেসারের।

২০১৯ ওয়ানডে বিশ্বকাপ ভালো যায়নি মাশরাফির, তখন থেকেই তাকে ঘিরে নানা সমালোচনা। মাশরাফি কবে অবসর নেবেন, সেই প্রশ্নও উঠেছিল। অথচ ওই বিশ্বকাপ বাদে গত কয়েক বছরে বাংলাদেশ দলের সেরা পেসার তিনিই। বিশ্বকাপের পর জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে গুঞ্জন উঠেছিল- এটাই মাশরাফির শেষ সিরিজ। কিন্তু তিনি অবসরের ঘোষণা না দিয়ে অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ান। পাশাপাশি ক্রিকেট চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

করোনাকালের দীর্ঘ বিরতির পর অনুশীলনের ঘাটতি নিয়েই প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরেছিলেন মাশরাফি। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে জেমকন খুলনাকে ফাইনালে তুলতে ক্যারিয়ারসেরা ৫ উইকেট নেওয়ার পর গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন দলটির শিরোপা জেতার পথে। স্বাভাবিকভাবেই ওই পারফরম্যান্সের পর ওয়ানডে সিরিজের দলে জায়গা পাওয়ার জোর দাবি জানিয়েছিলেন। কিন্তু ভবিষ্যতের প্রশ্নে মাশরাফিকে প্রাথমিক দলেও সুযোগ দেননি নির্বাচকরা।

মাশরাফি অবশ্য নির্বাচকদের এই সিদ্ধান্তকে পেশাদারী মনোভাবের সঙ্গে নিয়েছেন, ‘জায়গাটা পেশাদার। টিম ম্যানেজমেন্ট সিদ্ধান্ত নিয়েছে, আমি এই সিদ্ধান্তকে পেশাদারীভাবে নিচ্ছি। আমার মনে হয়, এখানে আর কিছু বলার নেই।’

এরপরই জানিয়ে দিলেন, ‘আমি আগেও বলেছিলাম, জাতীয় দলে জায়গা না পেলেও খেলা চালিয়ে যাব। আজও একই কথা বলছি। এর বাইরে অন্য কিছু ভাবছি না।’

নিউজটি শেয়ার করুন...