সোমবার, ২০ মে ২০২৪, ০৬:২৪ অপরাহ্ন

জেলা ছাত্রদলের সভাপতি রনিকে নিয়ে না’গঞ্জ বিএনপি বিব্রত

নিজস্ব প্রতিবেদক: নারায়ণগঞ্জে শত শত জেলা বিএনপি ও জেলা ছাত্রদলের পরিবার রয়েছে যারা এই আওয়ামীলীগ সরকারের শাসনামলে মামলা, হামলার কারণে নিষ্পেষিত । মামলার পর মামলায় কারাবরণ করতে করতে নিঃশেষ হয়ে গেছে অনেক বিএনপি ও ছাত্রদলের নেতাদের পরিবার । আর এই প্রেক্ষাপটে নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনির বোন জামাই সৈনিক লীগের সভাপতি নিহত মোকলেসুর রহমানের পরিবারের নামে ঈদ সামগ্রী পাঠানো হলো তা কেউ জানে না । অনেকেই বলেছেন রণি বিকাশ আর নগদে বিশ্বাসী একজন মানুষ । “ওরে বাটপার ওরে চিটার” হিসেবে যে হাস্যকর কথা প্রচার রয়েছে তার সাথে মিলানো যাবে এই ছাত্রদল নেতাকে । এমন ঘটনাকে ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনি কে নিয়ে কট্টর ভাষায় সমালোচনা করেছেন অনেকেই।
নিহত সৈনিক লীগ সভাপতির পরিবার পেয়েছেন তারেক জিয়ার ঈদ উপহার । আর এ নিয়ে বিএনপি ও অঙ্গ- সংগঠনের নেতৃবৃন্দের মাঝে বইছে তুমুল সমালোচনার ঝড় ।
খোদ নারায়ণগঞ্জ জেলা বিএনপি এবং জেলা ছাত্রদলের অনেক নেতারাই এমন ঘটনায় সমালোচনা করে বলেছেন, “আমরা এ ঘটনায় বিব্রত । কি করে আমাদের নেতা তারেক রহমান সৈনিক লীগের প্রয়াত নেতার পরিবারকে ঈদ উপহার সামগ্রী পাঠায় তা আমাদের বোধগম্য নয় । পুরো নারায়ণগঞ্জে ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রণি ও তার পারিবারের কর্মসকান্ড নিয়ে ত্যাক্ত বিরক্ত ।”
তথ্য মতে, ঝুট ব্যবসার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ২০১৫ সালে জেলা ছাত্রদল সভাপতি মশিউর রহমান রনির বোন জামাই এনায়েত নগর ইউনিয়নের ৩ নং ওয়ার্ড সৈনিক লীগের সভাপতি মোকলেসুর রহমানকে হত্যা করে ঘাতক চক্র । পরবর্তী সময়ে রনি রাজনৈতিক ফায়দা লুটতে নিহত সৈনিক লীগ নেতা মোকলেছুর রহমানকে বি,এন,পি সমর্থক বানিয়ে কেন্দ্রে গিয়ে শীর্ষ নেতাদের নিকট জানায় যে বিএনপি করার অপরাধে তার বোন জামাই কে হত্যা করেছে আওয়ামীলীগ সন্ত্রাসীরা ।
জানা যায়, রাজনৈতিক ফায়দা হাসিলে জেলা ছাত্রদল সভাপতি মশিউর রহমান রনি আশ্রয় গ্রহণ করেছে প্রতারনার । বিদেশে অবস্থানরত তারেক জিয়া এবং কেন্দ্রীয় নেতৃবৃন্দের সহানুভূতি পেতে সন্ত্রাসীদের হাতে নিহত স্থানীয় ওয়ার্ড সৈনিক লীগের সভাপতি বোন জামাই মোকলেসুর রহমান কে বিএনপি সমর্থক বানিয়ে কেন্দ্রীয় নেতৃবৃন্দের নিকট একটি তালিকা পাঠায় রনি ।
যার ফলশ্রুতিতে কেন্দ্র থেকে তারেক জিয়ার ঈদ উপহার সামগ্রী পাঠানো হয় নিহত সৈনিক লীগ সভাপতি মোকলেসুর রহমানের পরিবারের নিকট।আর এই ঈদ উপহার নিহত মোকলেসুর রহমানের পরিবারের হাতে তুলে দেন শ্যালক ও জেলা ছাত্রদল সভাপতি মশিউর রহমান রনি ।
নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপি ও তার অঙ্গ- সংগঠনের একাধিক নেতা- কর্মী জানান,থানার সভাপতি হওয়ার যোগ্যতা না থাকলেও কেন্দ্রীয় ও প্রভাবশালী নেতাদের চাটুকারিতা করে জেলা ছাত্রদল সভাপতির পদটি বাগিয়ে নেয় রনি। কথিত রয়েছে তার পুরো পরিবারটিই রাজনীতি বলা যায় নোংরা রাজনীতির সাথে জড়িত।কারো মতে মশিউর রহমান রনি আওয়ামীলীগের এজেন্ট।
তারেক রহমানের ঈদ উপহার নিয়ে ব্যাপক সমালোচনার বিষয়ে নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলপর  একাধিক নেতৃবৃন্দ বলেন, এমন ঘটনায় শুধু ছাত্রদলই নয়, নারায়ণগঞ্জ জেলা বিএনপির সকলেই বিরক্ত ও বিব্রত । সর্বত্রই এমন সমালোচনা, যা আমাদের শুনতে হচ্ছে । আমার ধারণা আমাদের মধ্য থেকে কেউ আমাদের নেতা তারেক রহমানকে মিসগাইড করে নিহত  সৈনিক লীগের সভাপতির পরিবারকে এই উপহার সাগ্রী পাওয়ার বিষয়ে মিথ্যে তথ্য দিয়ে প্রতারণা করেছে । আমিও এই ঘটনায় ধিক্কার জানাই ।
নিউজটি শেয়ার করুন...

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Recent Comments

    © All rights reserved © 2023
    Design & Developed BY M Host BD