শুক্রবার, ২৪ মে ২০২৪, ১২:৪২ অপরাহ্ন

নবীগঞ্জে আইএফআই ব্যাংকের উপশাখার উদ্বোধন

নারায়ণগঞ্জের খবরঃ আইএফআইসি ব্যাংক লিমিটেড এর বন্দর শাখার অধীনে বন্দরের নবীগঞ্জে কদমরসুল কমিউনিটি সেন্টারের দ্বিতীয় তলায় প্রতিষ্ঠানটির আরো একটি উপশাখা উদ্বোধন করা হয়েছে। সোমবার বেলা ১২টায় নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান উক্ত উপশাখাটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

আইএফআইসি ব্যাংক লিমিটেড এর এক্সোকেটিভ ভাইস প্রেসিডেন্ট জুলফিকার আলী চাকদার এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইএফআইসি ব্যাংক এর উপ ব্যবস্থাপনা পরিচালক নুরুল হাসনাত। আরো বক্তব্য রাখেন বন্দর উপজেলার চেয়ারম্যান ও বন্দর থানা আওয়ামীলীগের সভাপতি এম.এ রশিদ, জেলা জাতীয় পার্টির আহবায়ক আবুল জাহের, সিটি কর্পোরেশনের ২৩নং ওয়ার্ড কাউন্সিলর সাইফুদ্দিন আহম্মেদ দুলাল প্রধান, ২৪নং ওয়ার্ড কাউন্সিলর আফজাল হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে সেলিম ওসমান ব্যাংক কর্তৃপক্ষের কাছে বন্দরের মদনগঞ্জে আরো একটি শাখা খোলার পাশাপাশি আইএফআইসি ব্যাংকে বন্দরবাসীকে মাত্র ১০ টাকা দিয়ে একাউন্ট খুলতে সুযোগ করে দেওয়ার অনুরোধ রাখেন।

সেলিম ওসমান বলেন, যদি মদনগঞ্জে আরো একটি শাখার উদ্বোধন করা হয় তাহলে পুরো বন্দর এলাকার সাধারণ মানুষ ব্যাংক সুবিধা ভোগের আওতায় আসবে। আর ১০ টাকা একাউন্ট খোলার সুযোগ দেওয়া হলে আমরা আশা করি তিনটি শাখা প্রায় ৩ লাখের মত একাউন্ট হবে বলে আমি প্রত্যাশা করছি। এতে করে বন্দরের সাধারণ মানুষ ব্যাংকির সেবার আওতায় আসবে। মানুষ তাদের ক্ষুদ্র ক্ষুদ্র সঞ্চয় আমানত হিসেবে ব্যাংকে জমা রাখতে পারবে। বন্দরে নারীদের অনেক সমবায় সমিতি রয়েছে অনেক নারী উদ্যোক্তা রয়েছে তারাও ব্যাংকিং সুবিধা ভোগ করতে পারবে। আর সব থেকে বড় কথা বন্দর থানা এলাকার প্রায় ১ লাখ ২৫ হাজার মানুষ প্রবাসে রয়েছে। তারা বাড়িতে বিভিন্ন পন্থায় টাকা পাঠায়। আর আইএফআইসি ব্যাংকে বিদেশ থেকে টাকা পাঠানোর জন্য বিশেষ সুবিধা রয়েছে। এতে করে বন্দরের প্রবাসীরা খুব সহজেই তাদের পরিবারের কাছে বিদেশ থেকে টাকা পাঠাতে পারবে।

বন্দর উপজেলার দুইজন নারী উদ্যোক্ত শেফালী বেগম ও মরিয়ম আক্তারের উদ্ধৃতি টেনে সকলের উদ্দেশ্যে তিনি বলেন, আইএফআইসি ব্যাংক থেকে এই দুইজন নারী উদ্যোক্তকে আর্থিক ভাবে সার্পোট দেওয়া হয়েছিল। এদের মধ্যে শেফালী বেগম নিজেই একটি বাড়ি একটি খামারের স্বপ্ন বাস্তবায়ন করেছেন আর মরিয়ম আক্তার ইলেকট্রনিকস পার্স ফিটিংয়ের মাধ্যমে জাতীয় ভাবে পুরস্কার অর্জন করেছেন। তাই সকল নারীদের উদ্দেশ্যে আমি বলবো আপনাদেরকে একত্রিত হতে হবে। প্রয়োজনে আপনারা সমবায় ভিত্তিতে নিজেদেরকে আর্থিকভাবে সাবলম্বীন করতে চেষ্টা করুন। প্রয়োজনে আপনারা যে যেই বিষয় নিয়ে কাজ করতে চান আপনাদের সেই সকল বিষয়ের উপর প্রশিক্ষনের ব্যবস্থা করা হবে। এ ব্যাপারে আমার পক্ষ থেকে আপনাদের যে ধরনের সহযোগীতার প্রয়োজন হবে আমি সকল প্রকার সহযোগীতা করবো। বাংলাদেশ বিশ্ব দরবারে অর্থনৈতিক ভাবে এগিয়ে যাচ্ছে। অচীরে আমরা বিশ্বে একটি মধ্যম আয়ের দেশে পরিণত হবো। যে স্বপ্ন বাস্তবায়নে দেশের উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর আমি বন্দরের সকল ইউনিয়নের চেয়ারম্যান মেম্বার এবং সিটি কর্পোরেশন এলাকার কাউন্সিলদের প্রতি অনুরোধ করবো আপনাদের পক্ষ থেকে আপনারা আইএফআইসি ব্যাংকের সেবা জনগনের কাছে পৌছে দিতে সকল ধরনের সহযোগীতা করবেন।

বন্দর উপজেলার চেয়ারম্যান ও থানা আওয়ামীলীগের সভাপতি এম.এ রশিদ বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। সেই সাথে এগিয়ে যাচ্ছে দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি। বর্তমান সময়ে এসে বন্দরের ক্ষুদ্র ক্ষুদ্র ব্যবসায়ীদের কাছে ব্যাংকিং এর বিকল্প কিছু নাই বলে আমার মনে হয়। আগে বন্দর থানা এলাকায় মাত্র ৩টি ব্যাংক ছিলো একটি মদনপুরে, একটি লাঙ্গলবন্দ এবং ধামগড়ে। কিন্তু গত ৫ বছরে আমাদে সংসদ সদস্য সেলিম ওসমান বন্দর ও নবীগঞ্জ এলাকায় আইএফআইসি ব্যাংকের মাধ্যমে আরো ২টি শাখা এনে দিয়েছেন। এরজন্য আমাদের কোন প্রকার পরিশ্রমও করতে হয়নি। এ জন্য আমি বন্দরবাসীর পক্ষ থেকে সংসদ সদস্য এবং আইএফআইসি ব্যাংক কৃর্তপক্ষের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। সেই সাথে আমাদের সকলের পক্ষ থেকে প্রতিষ্ঠানটির সফলতার জন্য সর্বাত্মক সহযোগীতা করবো বলে আশ্বস্ত করছি।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বন্দর উপজেলার নির্বাহী কর্মকর্তা শুক্লা সরকার, বন্দর উপজেলার নারী ভাইস চেয়ারম্যান ছালিমা ইসলাম শান্তা, সিটি কর্পোরেশনের ২১নং ওয়ার্ড কাউন্সিলর হান্নান সরকার, ২২নং ওয়ার্ড কাউন্সিলর সুলতান আহম্মেদ, ২৬নং ওয়ার্ড কাউন্সিলর শামসুজ্জোহা, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর হোসনে আরা, কলাগাছিয়া ইউনিয়নের চেয়ারম্যান দেলোয়ার হোসেন প্রধান, বন্দর ইউনিয়নের চেয়ারম্যান এহসান উদ্দিন, মুছাপুর ইউনিয়নের চেয়ারম্যান মাকসুদ হোসেন, ধামগড় ইউনিয়নের চেয়ারম্যান মাসুম আহম্মেদ, মদনপুর ইউনিয়নের চেয়ারম্যান এম এ সালাম, গোগনগর ইউনিয়নের চেয়ারম্যান নওশেদ আলী, আলীরটেক ইউনিয়নের চেয়ারম্যান মতিউর রহমান সহ প্রতিটি ইউনিয়নের সকল ওয়ার্ডের মেম্বারবৃন্দ ও এলাকার গন্যমান্য ব্যক্তিরা

নিউজটি শেয়ার করুন...

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Recent Comments

    © All rights reserved © 2023
    Design & Developed BY M Host BD