শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৪১ অপরাহ্ন

নারায়ণগঞ্জ ও মহানগর বিএনপির নতুন কমিটির অনুমোদন

আবদুর রহিমঃ বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নিদের্শে জেলা যুবদলের পূর্নাঙ্গ কমিটির অনুমোদনের পর এবার নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপির ২০১ সদস্যের পূর্নাঙ্গ কমিটির অনুমোদন দিয়েছে দলের নীতিনির্ধারনী ফোরাম। সোমবার জেলা ও মহানগর বিএনপির পূর্নাঙ্গ কমিটির অনুমোদ দেয়া হয়েছে, যা আগামী ২/১ দিনের মধ্যে প্রকাশ করা হবে বলে বিএনপির কেন্দ্রীয় একটি নির্ভরযোগ্য সূত্র নিশ্চিত করেছে।

নারায়ণগঞ্জ বিএনপির রাজনীতিকে সাংগঠনিক ভাবে শক্তিশালী এবং আগামী দিনের জন্য প্রস্তুত করতে নবীন-প্রবীনদের সমন্বয়ে  নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপির পূর্নাঙ্গ কমিটি গঠন করা হয়েছে বলে বিএনপির ঐ সূত্রটি নিশ্চিত করেছে।

ইতোমধ্যে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান জেলা বিএনপির বেশ ক’জন দায়িত্বশীল নেতার সাথে আলোচনা করে দিক নির্দেশনা দিয়েছেন। তবে এই কমিটিতে জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি শিল্পপতি শাহ আলম বিএনপির পূর্নাঙ্গ কমিটিতে নেই। তবে তিনি বিএনপির কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির সদস্য হিসেবে রয়েছেন। তবে শাহ আলমের স্থানে স্থলাভিষিক্ত হয়েছেন সোনারগাঁ থানা বিএনপির সভাপতি খন্দকার আবু জাফর।

উল্লেখ্য, ২০১৭ সালের ১৪ ফেব্রুয়ারী নারায়ণগঞ্জ জেলা বিএনপিতে ২৬ জন ও নারায়ণগঞ্জ মহানগর বিএনপির ২৩ সদস্য‘র আংশিক কমিটির তালিকা প্রকাশ করা হয়েছিলো। নারায়ণগঞ্জ-৫ আসনের সাবেক তিনবারের এমপি আবুল কালামকে সভাপতি ও বিলুপ্ত নগর বিএনপির সেক্রেটারী এটিএম কামালকে সেক্রেটারী করে মহানগর বিএনপির কমিটি গঠন করা হয়। এছাড়া জেলা বিএনপির সাবেক কমিটির সভাপতি কাজী মনিরুজ্জামানকে সভাপতি ও জেলা যুবদলের সাবেক সভাপতি অধ্যাপক মামুন মাহমুদকে সেক্রেটারী করে জেলা বিএনপির কমিটি গঠন করা হয়।

জেলা বিএনপির ২৬ সদস্যের কমিটিতে সহ সভাপতি হলেন শাহ আলম (পদত্যাগ করেছেন) , খন্দকার আবু জাফর, জান্নাতুল ফেরদৌস, শাসমসুজ্জামান, আবুল কালাম আজাদ বিশ্বাস, আজহারুল ইসলাম মান্নান, আবদুল হাই রাজু, মনিরুল ইসলাম রবি, ব্যারিস্টার পারভেজ আহমেদ, লুৎফর রহমান। যুগ্ম সম্পাদক লৎফর রহমান খোকা, এম এ আকবর। সাংগঠনিক সম্পাদক জাহিদ হাসান রোজেল, নজরুল ইসলাম পান্না, মাসুকুল ইসলাম রাজীব। সহ সাংঠনিক সম্পাদক উজ্জল হোসেন, অ্যাডভোকেট মাহমুদুল হাসান ও রুহুল আমিন। সদস্য পদে সাবেক এমপি রেজাউল করীম, গিয়াসউদ্দিন, বদরুজ্জামান খান খসরু (মারা গেছেন), নজরুল ইসলাম আজাদ, আতাউর রহমান আঙ্গুর ও মোস্তাফিজুর রহমান দিপু ভূইয়া।

অপরদিকে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির ২৩ সদস্যের কমিটিতে সহ-সভাপতি হলেন অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, বিদ্রোহী কমিটির সভাপতি নুরুল ইসলাম সরদার, বন্দর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান মুকুল, বন্দর থানা বিএনপির সভাপতি হাজী নূরউদ্দিন, বিলুপ্ত নগর কমিটির সহ সভাপতি জাকির হোসেন, আইনজীবী নেতা সরকার হুমায়ূন কবির, ফখরুল ইসলাম মজনু, বেগম আয়েশা আক্তার। যুগ্ম সম্পাদক ২জন হলেন আজহারুল ইসলাম বুলবুল ও মাকছুদুল আলম খন্দকার খোরশেদ। সাংগঠনিক সম্পাদক তিনজন হলেন আবদুস সবুর খান সেন্টু, ১৩নং ওয়ার্ড কাউন্সিলর শওকত হাশেম শকু ও আবু আল ইউসুফ খান টিপু। সহ সাংগঠনিক সম্পাদক আওলাদ হোসেন, মনিরুল ইসলাম সজল, মাহাবুবউল্লাহ তপন। কোষাধ্যক্ষ মনিরুজ্জামান মনির। দপ্তর সম্পাদক হান্নান সরকার ও প্রচার সম্পাদক সুরুজ্জামান।

নিউজটি শেয়ার করুন...

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Recent Comments

    © All rights reserved © 2023
    Design & Developed BY M Host BD