ফতুল্লার শতবর্ষী হাট দখলের চেষ্টা

11

নিজস্ব প্রতিবেদকঃ ফতুল্লার ৩শ বছরের পুরনো ঐতিহ্যবাহী গরুর হাট দখল করে জেটি নির্মাণের পায়তারা করছে বিআইডব্লিউটিএর একটি পক্ষ। কোন ধরনের লিখিত অনুমতি ছাড়াই এই হাট দখলের পায়তারা করছে এমন অভিযোগ হাটইজারাদার কর্তৃপক্ষের। হাট দখলের চেষ্টার প্রতিবাদে মঙ্গলবার দুপুরে বিক্ষোভ প্রদর্শন করছে স্থানীয়রা।

হাটইজারাদার সূত্র জানায়,  ৩শ বছরের পুরনো সিএস রেকর্ডেড গরুর হাট দখল করে অবৈধ ভাবে জেটি নির্মাণের চেষ্টা করে বিআইডব্লিউটিএ। কোন ধরনের লিখিত অনুমতি ছাড়াই গত সোমবার সকাল থেকে গরুর হাটের মাটি কেটে কাজ শুরু করে। হাট কর্তৃপক্ষ বিষয়টি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রিফাত ফেরদৌস, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আজাদ বিশ্বাস, ফতুল্লা ইউনিয়নের ভূমি কর্মকর্তাকে অবগত করলে বিআইডব্লিউটিএর জেটি নির্মাণকাজ বন্ধ করে দেয়। এদিকে হাট রক্ষার দাবি মঙ্গলবার দুপুরে বিক্ষোভ প্রদর্শন করেছে স্থানীয়রা।
এব্যাপারে বিআইডব্লিউটিএর দায়িত্বপ্রাপ্ত ইঞ্জিনিয়ার মাইন উদ্দিন মোল্লা জানায়, আমরা মৌখিক অনুমতি নিয়ে এখানে জেটি নির্মাণ করতে চেয়েছি। লিখিত কোন অনুমতি না থাকায় সদর উপজেলা প্রশাসনের নিদের্শে কাজ বন্ধ রেখেছি। এব্যাপারে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ বিশ্বাস বলেন, ফতুল্লার হাটবাজার ইজারার মাধ্যমে দেয়া হয়েছে।  এই হাট অন্য কেউ অনুমতি ছাড়া অন্যকোন উপায়ে দখল নিতে পারবে না।
উল্লেখ্য,  ফতুল্লা বাজার সদর উপজেলার শতবর্ষী একমাত্র হাট। ফতুল্লা এবং পাশ্ববর্তী জেলা থেকে গরু-ছাগল এবং কাচা সবজির হাট বসে। এছাড়া সবচেয়ে বেশী রাজস্ব আদায় হয় এই হাট থেকে।
নিউজটি শেয়ার করুন...

Warning: A non-numeric value encountered in /home/narayang/public_html/wp-content/themes/Newspaper/includes/wp_booster/td_block.php on line 352