ফতুল্লা ইউপি নির্বাচনে ফরিদ আহমেদ লিটন চেয়ারম্যান প্রার্থী

97

নিজস্ব প্রতিবেদকঃ আসন্ন ফতুল্লা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীক প্রত্যাশী ফতুল্লা থানা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ফরিদ আহমেদ লিটন। দীর্ঘ তিন দশক ধরে নির্বাচন বন্ধ থাকা ফতুল্লা ইউনিয়ন পরিষদে আগামী ২৩ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে একাধিক ব্যক্তির নাম শোনা গেলেও এদের মধ্যে আওয়ামী লীগ নেতা ফরিদ আহমেদ লিটনের নাম বেশ আলোচিত।

বৈশ্বিক মহামারি করোনার প্রথম এবং দ্বিতীয় ডেউ চলাকালীন সময়ে তিনি অসহান এবং কর্মহীন মানুষের পাশে খাদ্য সহায়তা নিয়ে পাশে দাঁড়িয়েছিলেন। নিজস্ব অর্থায়নে তিনি কয়েক হাজার মানুষকে নানা ভাবে সহায়তা করেছেন।

জানা যায়, নারায়ণগঞ্জ জেলার একটি গুরুত্বপূর্ণ ইউনিয়ন পরিষদ ফতুল্লা ইউনিয়ন। এই ইউনিয়নের মধ্যে জেলা প্রশাসক ও পুলিশ সুপার কার্যালয়সহ নারায়ণগঞ্জ আদালত ও জেলা কারাগার রয়েছে। এছাড়া গুরুত্বপূর্ণ বেশ কয়েকটি সরকারি প্রতিষ্ঠান ছাড়া বেসরকারি প্রতিষ্ঠান রয়েছে। এমনকি জেলা পরিষদ, এলজিডিআর ও উপজেলা পরিষদের কার্যালয়ও রয়েছে এই ইউনিয়নে।

ইউনিয়নটি ৩.৬১ র্বগমাইল আয়তনের ১০টি মৌজায় ১১টি গ্রামে লোক সংখ্যা ১,১৭,৮৩৩ জন। এতে শিক্ষা, সংস্কৃতি, ধর্মীয় ও সামাজিক অনুষ্ঠান পালন, খেলাধুলা সবকিছু মিলিয়ে অত্র ইউনিয়নটি নারায়ণগঞ্জ জেলায় কালের স্বাক্ষী হিসেবে দাঁড়িয়ে আছে। ফতুল্লা ইউনিয়নে সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান তথা প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক বিদ্যালয়, উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, কলেজ, মাদরাসা, কিন্ডার গার্টেন এবং মসজিদ, মন্দির, খেলার মাঠ, বৈদ্যুতিক পাওয়ার হাউস, সরকারি-বেসরকারি অফিসসহ বিভিন্ন দর্শনীয় স্থান রয়েছে। তারপরও দীর্ঘ ২৩ বছর ধরে নির্বাচন থেকে বঞ্চিত রয়েছে ইউনিয়নবাসী।

সর্বশেষ ১৯৯২ সালে ফতুল্লা ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। তারপর থেকে অদ্যবধি নির্বাচন হচ্ছে না। এতে করে ইউনিয়নবাসী সকল ধরনের সুবিধাসহ নাগরিক অধিকার ভোটদান থেকে বঞ্চিত রয়েছে।

নিউজটি শেয়ার করুন...