বুধবার, ২২ মে ২০২৪, ০৩:৫৩ অপরাহ্ন

মহান বিজয় দিবসে জেলা বিএনপির র‌্যালী

শহর প্রতিনিধি : মহান বিজয় দিবস উপলক্ষ্যে নারায়ণগঞ্জ জেলা বিএনপির ও অঙ্গসংগঠনের উদ্যোগে বর্ণাঢ্য বিজয় র‌্যালী অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৬ ডিসেম্বর) সকাল সাড়ে ১০ টায় শহরের নিতাইগঞ্জ থেকে নারায়ণগঞ্জ জেলা বিএনপির ব্যানারে নেতাকর্মীরা বিজয় র‌্যালিটি নিয়ে চাষাঢ়ার বিজয় স্তম্ভের দিকে যাত্রা শুরু করে। এ সময় র‌্যালি চলাকালে বেগম জিয়ার মুক্তির দাবিতে দেয়া বিএনপির নেতাকর্মীদের শ্লোগানে শ্লোগানে মুখরীত হয় রাজপথ। সবশেষ র‌্যালিটি চাষাঢ়ার বিজয় স্তম্ভের সামনে এসে শেষ হলে সকল কর্মীদের সঙ্গে নিয়ে বিজয় স্তম্ভের বেদিতে ফুল দিয়ে শহীদদের শ্রদ্ধা জানায় বিএনপির নেতারা।

এসময় নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি কাজী মনির বলেন, আজকে এই পবিত্র বেদিতে দাঁড়িয়ে বলবো যে একমাত্র শহীদ জিয়াউর রহমানের জন্যই আমরা বিএনপিতে এসেছি। আজকে এখানে শুধু আমরা বিএনপির নেতারাই নই আজকে সর্বস্তরের সাধারণ মানুষ এখানে এসেছে শহীদদের বেদিতে ফুল দিতে। আমরা যারা ৭১ সালে যুদ্ধ করেছি সেই তার জন্য কোন অহংকার করিনা। কারণ আমি আমার জাতির প্রতি দায়িত্ব পালন করেছি। আজকে যারা এখানে উপস্থিত হয়েছেন আমার মনে হয় আপনাদের অনেকেরই ৭১ সালে ছিলেন না কিন্তু আপনারা সাবাই বিভিন্ন ভাবে স্বাধীনতার ছাপ রেখে যাচ্ছেন। তাই আপনাদের সকলকেই আমি একজন মুক্তিযোদ্ধা হিসেবে সংগ্রামী অভিনন্দন জানাচ্ছি।

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক মামুন মহমুদ বলেন, আজকে গণতন্ত্র অধরা এবং অপরিপূর্ণ। গণতন্ত্রের নেত্রী তিন তিন বারের প্রধাণমন্ত্রী খালেদা জিয়া আজকে জেলে আবদ্ধ। তাকে মুক্ত করার জন্য আমরা আন্দোলন করছি এবং আন্দোলন করবো। তার মুক্তি না হওয়া পর্যন্ত আমরা অবিরাম এ সংগ্রাম চালিয়ে যাবো। মানবিক করাণে আজকে বেগম জিয়ার জামিন হচ্ছেনা এটা অত্যান্ত নিষ্ঠুর এবং অমানবিক। তাই আমরা এ সরকারের কাছ থেকে কোন মানবিক আচরণ আমরা আশাও করিনা। তাই তাকে আন্দোলনের মধ্য দিয়েই মুক্ত করতে হবে।

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-আর্ন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ বলেন, আজকে বিজয় দিবস উপলক্ষে আমরা এখানে বিএনপির সকল নেতাকর্মীরা উপস্থিত হয়েছি। আমি বলতে চাই আপনারা আজকে যেভাবে একত্রিত হয়ে এখানে উপস্থিত হয়েছেন ঠিক একই ভাবে আমরা একত্রিত হয়ে বিএনপির চেয়ারপারসন বেগম জিয়ার মুক্তির জন্য একত্রিত হবেন।

র‌্যালিতে আরো উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি রবিউল ইসলাম রবি, সাংগঠনিক সম্পাদক মাশুকুল ইসলাম রাজিব, যুগ্ম সাধারণ সম্পাদক এমএ আকবর, যুগ্ম সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান হুমায়ূন, প্রচার সম্পাদক রিয়াদ মোহাম্মদ চৌধুরী, যুব বিষয়ক সম্পাদক আশরাফুল ইসলাম রিপন, সহ-যুব বিষয়ক সম্পাদক জুয়েল আহম্মেদ, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আনোয়ার সাদাত সায়েম, জেলা স্বেচ্ছা সেবক দলের সহ-সভাপতি জাকির হোসেন রবিন, সহ-সম্পাদক আনোয়ার হোসেন গাজি প্রমুখ।

নিউজটি শেয়ার করুন...

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Recent Comments

    © All rights reserved © 2023
    Design & Developed BY M Host BD