রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৮:০৭ পূর্বাহ্ন

মোমেন মুন্নার জার্সি-মুশফিকের ব্যাট নিলামে

নারায়ণগঞ্জের খবর: ‘ও ভুল করে বাংলাদেশে জন্মেছে।’ – মোনেম মুন্নার প্রতিভায় মুগ্ধ হয়ে আক্ষেপ করে এ কথা বলেছিলেন সেই সময়ের জার্মান কোচ অটো ফিস্টার।

বাংলাদেশ ফুটবলের অন্যতম সেরা ডিফেন্ডার কিংব্যাক ছিলেন মোনেম মুন্না। শুধু বাংলাদেশ নয়, দক্ষিণ এশিয়ার সেরা কিংব্যাক বলা হতো তাকে। খেলোয়াড় জীবনে দাপটের সঙ্গেই রাজত্ব করেছেন জাতীয় দল ও ক্লাবে। মাত্র ১৮ বছর বয়সে জাতীয় দলে সুযোগ পেয়েছে বাংলাদেশকে আন্তর্জাতিক কয়েকটি শিরোপা এনে দিয়েছিলেন।মৃত্যুর ১৫ বছর পরও তিনি বাংলাদেশের জন্য নামছেন করোনাযুদ্ধে!যেখানে সাধারণ মানুষের পাশে থাকবেন অদৃশ্য হয়ে এই কিংবদন্তির ফুটবলার।

তাঁর বিখ্যাত ১৯৮৯ সালের প্রেসিডেন্ট গোল্ডকাপের শিরোপাজয়ী জার্সি নিলামে উঠতে যাচ্ছে আজ। জার্সি বিক্রির সব টাকা ব্যয় হবে করোনায় দুস্থদের সহায়তায়। ‘অকশন ফর একশন’ থেকে তাঁর জার্সি নিলামে তোলা হচ্ছে রাত সাড়ে দশটায়।

এছাড়া এদিন রাত ১০টায় শুরু হবে মুশফিকের ঐতিহাসিক ব্যাটের নিলামও। তবে তাঁর নিলাম চলবে চারদিন। ২০১২ সালে শ্রীলঙ্কার বিপক্ষে যে ব্যাট দিয়ে প্রথম ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছিলেন মুশফিক সেই ব্যাটটি নিলামে তুলে করোনাদুর্গতদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন মুশফিক। অনলাইন নিলাম প্ল্যাটফর্ম ‘স্পোর্টস ফর লাইফ’-এর ফেসবুক পেজে নিলাম অনুষ্ঠিত হবে। আজ রাত ১০টা থেকে আগামী ১৪ মে রাত ১০টা পর্যন্ত নিলাম অনুষ্ঠিত হবে।

মুশফিকের ব্যাটের পাশাপাশি ২০১৯ সালে ত্রিদেশীয় টুর্নামেন্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ফাইনাল জেতানো মোসাদ্দেক হোসেনের ব্যাট, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী অধিনায়ক আকবর আলীর ফাইনালের জার্সি ও গ্লাভস, নাঈম শেখের ভারতের বিপক্ষে ৮১ রান করা ব্যাট নিলামে উঠবে। পিকাবোর অফিসিয়াল সাইটে স্মারকগুলো নিলামে তোলা হবে। এগুলো বিক্রি থেকে প্রাপ্ত অর্থ ব্যয় করা হবে করোনাদুর্গতদের সহায়তায়।

নিউজটি শেয়ার করুন...

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Recent Comments

    © All rights reserved © 2023
    Design & Developed BY M Host BD