রূপগঞ্জে ভয়াবহ আগুন

13
নিজস্ব প্রতিবেদক
নারায়ণগঞ্জের রুপগঞ্জে একটি গোডাউনে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আগুনে পুড়ে গেছে ৫ লাখ টুপি,৫২ হাজার জায়নামাজ,২৬ হাজার কার্পেট, ১৬ ওয়ালমেট । ডেমরা ও আদমজী ফায়ার সার্ভিসের ৪টা ইউনিট প্রায় ২ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে নিয়ে আসেন। সোমবার রাত ১০টার দিকে তারাবো দিঘীর পাড় এলাকায় অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
গোডাউন মালিক আবুল কাশেম পাটোয়ারি মঙ্গলবার দুপুরে  জানান,আগামী রমজান মাসকে সামনে রেখে তিনি গোডাউনের টুপ , জায়নামজসনহ অন্যন্য মালামাল মজুদ রাখেন । ঐ গোডাউনটি তিনি ভাড়া নিয়ে তার ব্যবসা বানিজ্য পরিচালনা করে আসছেন।
সোমবার রাত ১০টার দিকে দূবৃত্তরা তার গোডাউনের পরিকল্পিতভাবে আগুন দিয়ে প্রায় সাড়ে ৩ কোটি টাকার মালামাল পুড়ে ফেলে। এর মধ্যে বেশীর ভাগই টুপি ও জায়নামাজ ছিল। তিনি দাবী করেন, গোডাউন ভাড়া নিয়ে মালিকপক্ষের সাথে তার বিরোধ চলে আসছে। এরই জের ধরে এমন অগ্নিকান্ডের ঘটনা ঘটতে পারে।
স্থানীয় সূত্র জানায়, সোমবার রাত দশটা দিকে হঠাৎ করে গোডাউনের আগুনের সুত্রপাত হয়। আস্তে আস্তে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ডেমরা ও আদমজী ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রনে  নিয়ে আসেন।
গোডাউনের ভাড়া প্রদানকারী নুর ইসলাম ছেলে আরিফ ও শরীফ জানান, গোডাউনে সব সময় ৭জন লোক থাকে সোমবার রাত ছিল মাত্র ২ জন। , তারপর  আগুন দেখে তারা যখন কর্মচারী কে জিজ্ঞেস করলো তারা বললো কিছু না । পরে দেখতে পারি আগুন ছড়িয়ে পড়েছে।
ডেমরা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মোহাম্মদ ওসমান গনি জানান, অগ্নিকান্ডের খবর পেয়ে ডেমরা স্টেশন থেকে দুইটি এবং আদমজী স্টেশন থেকে আরো দুইটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে। প্রায় দুই ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনা হয়।
আগুনের সূত্রপাত এবং ক্ষয়ক্ষতির বিষয়ে জানতে চাইলে ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা বলেন, এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বিষয়টি উর্ধতন কর্তৃপক্ষ খতিয়ে দেখছেন। অগ্নিকান্ডের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমান তদন্তের পর নিশ্চিত করে বলা যাবে।
নিউজটি শেয়ার করুন...