শ্রমিক নেতা হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে সিদ্ধিরগঞ্জে বিক্ষোভ

19

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি: বাংলাদেশ ট্যাংকলরী সিলেট বিভাগীয় ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন রিপনের হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে সিদ্ধিরগঞ্জে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার সকাল ১০ টায় শিমরাইল-ইপিজেড-নারায়ণগঞ্জ সড়কে এ বিক্ষোভ মিছিল করে ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন সিদ্ধিরগঞ্জের গোদনাইল পদ্মা ও মেঘনা শাখার নেতাকর্মীরা। এদিকে রোববার সকাল থেকে সারাদেশের ন্যায় সিদ্ধিরগঞ্জের গোদনাইল পদ্মা ও মেঘনা তেল ডিপো থেকে সব ধরনের জ্বালানি তেল লোড আনলোড বন্ধ রেখেছে ট্যাংকলরী শ্রমিকরা । ১০ জুলাই রাতে সিলেট দক্ষিণ সুরমা থানার বাবনা পয়েন্টে সিলেট বিভাগীয় ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন রিপনকে কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা। এর প্রতিবাদে বাংলাদেশ ট্যাংকলরী শ্রমিক ফেডারেশনের উদ্যোগে সারাদেশ শ্রমিক ধর্মঘটের অংশ হিসেবে এ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন সিদ্ধিরগঞ্জের গোদনাইল পদ্মার সভাপতি জাহিদ হোসেন, মেঘনা শাখার সভাপতি আশরাফ উদ্দিন, সাধারণ সম্পাদক আব্দুল আজিজ, পদ্মা শাখার সাধারন সম্পাদক ফারুক হোসেন, আমান, মহিউদ্দিন সানী, আবুল হোসেন, মনির হোসেন, মহসিন, রনি, মুন্না, ইফতি, আব্দুর রব, নেকবর মাস্টার ও নাজির হোসেন প্রমুখ। প্রতিবাদ সভায় বক্তারা আগামী ১৫ দিনের মধ্যে সিলেটের দক্ষিণ সুরমা থানার ওসি খাইরুল ফজলের প্রত্যাহার করে আসামীদের দ্রুত গ্রেফতারের দাবি জানান। অন্যথায় অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট দেওয়ার হুশিয়ারী দেন শ্রমিক নেতারা। শ্রমিকরা জানায়, গত ২৩ এপ্রিল বাংলাদেশ ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন সিদ্ধিরগঞ্জের গোদনাইল মেঘনা ডিপো শাখার সভাপতি আশরাফ উদ্দিনকে হত্যার উদ্দেশ্য পরিকল্পিত ভাবে হামলা চালায় সন্ত্রাসীরা। এছাড়াও ১৮ জনু সিরাজগঞ্জ বাঘাবাড়ী ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মনির হোসেন ও ১৫ এপ্রিল বরিশাল বিভাগীয় ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ কামাল হোসেনের উপর উপর হামলা করে সন্ত্রাসীরা।

নিউজটি শেয়ার করুন...