শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৩৬ অপরাহ্ন

সিদ্ধিরগঞ্জে ত্রাণের দাবিতে পরিবহণ শ্রমিকদের সড়ক অবরোধ

নারায়ণগঞ্জের খবর: সিদ্ধিরগঞ্জে বেতন-ভাতা ও ত্রাণের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন করোনাভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া পরিবহন শ্রমিকরা।

রোববার বিকেলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের কাঁচপুর ব্রিজের পশ্চিম ঢাল এলাকায় দুই শতাধিক পরিবহন শ্রমিক প্রায় আধাঘণ্টা মহাসড়কে যান চলাচল বন্ধ করে বিক্ষোভ করেন। এতে সড়কের উভয় দিকে যানবাহন আটকা পড়ে। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা এসে শ্রমিকদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে দিলে যান চলাচল স্বাভাবিক হয়।

বিক্ষুব্ধ শ্রমিকরা জানান, করোনাভাইরাসের কারণে সরকারি নির্দেশনা অনুযায়ী প্রায় দেড় মাস ধরে যাত্রী পরিবহন বন্ধ রয়েছে। যাত্রী পরিবহন বন্ধ হয়ে যাওয়ায় আমরা দুই-আড়াইশ শ্রমিক উপার্জনহীন হয়ে মা-বাবা, স্ত্রী ও ছেলে-মেয়ে নিয়ে মানবেতর জীবনযাপন করছি। সরকার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে ত্রাণসামগ্রীসহ আর্থিক সহযোগিতা করছে। কিন্তু আমরা কোনো সহযোগিতা পাচ্ছি না। আমরা আমাদের মালিকসহ শ্রমিক নেতাদের কাছে গেলেও কোনো সাড়া পাচ্ছি না। নিরূপায় হয়ে রাস্তায় নামতে বাধ্য হয়েছি। সরকারের কাছে আমাদের দাবি, যেন আমাদের প্রতি সহযোগিতার হাত বাড়ায়।

সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ফারুক বলেন, ত্রাণের দাবিতে পরিবহন শ্রমিকরা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। পরে আমরা শ্রমিকদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে দিলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়। এর আগেও কিছু শ্রমিককে খাদ্যসামগ্রী দিয়েছিলাম আমি। দেখি এদের জন্য কোনো কিছুর ব্যবস্থা করতে পারি কি-না।

নিউজটি শেয়ার করুন...

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Recent Comments

    © All rights reserved © 2023
    Design & Developed BY M Host BD