সিদ্ধিরগঞ্জে স্বাস্থ্যবিধি মেনে চলছে গনপরিবহন

22

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি: নভেল করোনাভাইরাসের বা কোভিড-১৯-এর সংক্রমণ এড়াতে সরকারের পক্ষ থেকে ১৩ দফা স্বাস্থ্যবিধি মেনে চলতে নির্দেশনা দেওয়া হয়েছে। চলতি মাসের ১১ মে স্বাস্থ্যসেবা বিভাগ ১৩ দফা দিয়ে স্বাস্থ্যবিধি জারি করেন। মূলত সেই স্বাস্থ্যবিধিগুলোই মেনে চলার নির্দেশনা দিয়েছে সরকার।

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের শিমড়াইল এলাকায় গতকাল বৃহস্প্রতিবার দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায়, বিভিন্ন পরিবহনের যাত্রীদের স্বাস্থ্যবিধি মেনে গাড়িতে উঠানামা করছেন। প্রতিটি গাড়ির হেলপাড়দের হাতে করোনা ভাইরাস প্রতিরোধে হ্যান্ডস্যানিটাইজেশন দেখা গেছে। যারাই গাড়িতে উঠছেন সকলকে স্প্রে করে পরিবহনে উঠাচ্ছেন হেলপাড় ও ড্রাইভাররা।

অন্যদিকে প্রতিটি গাড়ির সিটে পলিথিন মোড়ানো রয়েছে যেন যাত্রীদের করোনা ভাইরাস কোন ভাবেই স্পর্শ না করতে পারে। এসময় নাম নাফ এক্সপ্রেস প্রাইভেট লিমিটেডের যাত্রী মোজাফ্ফর হোসেন বলেন, সরকারি নিয়ম অনুযায়ী প্রতি সিটে একজন করে যাত্রী বসানোর কথা রয়েছে যা নাফ পরিবহনের মালিক পক্ষ নিময় মেনে যাত্রী সিটে বসাচ্ছেন।

জাহানারা আক্তার বলেন, গাড়িতে উঠার আগে হাতে ও সারা শরিরে করোনা ম্ক্তু স্প্রে ছিটিয়ে আমাদের গাড়িতে তুলেছেন এই পরিবহনের হেলপাড়। এতে আমরা নির্ভিঘ্নে চলাচল করতে পারছি। এ বিষয়ে জানতে চাইলে নাফ পরিবহনের পরিচালক আকিব হোসেন জানান, আমরা সরকারি নিয়ম মেনে পরিবহন পরিচালনা করছি। যাত্রীদের প্রয়োজনীয় সকল রকমের স্বাস্থ্য সুরক্ষা ব্যবস্থা করা হয়েছে।

নাফ এক্সপ্রেস প্রাইভেট লিমিটেডের এর চেয়ারম্যান দেলোয়ার হোসেন জানান, মাননীয় প্রধানমন্ত্রী ও যোগাযোগ মন্ত্রনায়লয়ের নির্দেশনা অনুযায়ী আমাদের পরিবহন পরিচালিত হচ্ছে। এতে আমাদের প্রতিদিন লোকশান গুনতে হলেও যাত্রীদের সেবা দেওয়ার লক্ষ্যেই আমাদের পরিবহন সচল থাকবে।

নিউজটি শেয়ার করুন...