March 29, 2024, 7:15 am

ডিআরইউ’র দায়িত্ব নিলেন কামাল উদ্দিন সুমন

প্রেস বিজ্ঞপ্তিঃ  পেশাদার সাংবাদিকদের মান উন্নয়ন ও সদস্যদের অধিকার রক্ষার অঙ্গীকার নিয়ে দায়িত্ব গ্রহণ করেছে দেশের সর্ব বৃহৎ পেশাদার সাংবাদিকদের সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নবনির্বাচিত কমিটি।একই সাথে নব নির্বাচিত প্রচারও প্রকাশনা সম্পাদকের দায়িত্ব গ্রহন করলেন নারায়ণগঞ্জে সন্তান দৈনিক নয়াদিগন্তের সাংবাদিক কামাল উদ্দিন সুমন ।

মঙ্গলবার দুপুর  ডিআরইউর নসরুল হামিদ মিলনায়তনে নবনির্বাচিত কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করে বিদায়ী কমিটি। বিদায়ী কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক মাইদুর রহমান রুবেল দায়িত্ব হস্তান্তর করেন নব নির্বাচিত প্রচার ও প্রকাশনা সম্পাদক কামাল উদ্দিন সুমনের কাছে। এসময় সুমনকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। একই সময়ে রুবেলকে ক্রেষ্ট দিয়ে সম্মাননা জানান বিদায়ী কমিটি।

সংগঠনটির বিদায়ী সভাপতি মুরসালিন নোমানী ও সাধারণ সম্পাদক মসিউর রহমান খানসহ কমিটির সদস্যরা নব-নির্বাচিত সভাপতি নজরুল ইসলাম মিঠু, সহ-সভাপতি ওসমান গনি বাবুল ও সাধারণ সম্পাদক নুরুল ইসলাম হাসিবের নেতৃত্বে ২২ সদস্যের নতুন কমিটির কাছে দায়িত্ব স্থানান্তর করেন।

দায়িত্ব গ্রহনের পর কামাল উদ্দিন সুমন তার প্রতিক্রিয়ায় বলেন, পেশাদার সাংবাদিকদের সবোবৃহৎ সংগঠনের প্রচার ও প্রকাশনা সম্পাদক নির্বাচিত করার ডিআরইউর সকল সদস্যের কাছে আমি কৃতজ্ঞ। আজ থেকে আমার নতুন দায়িত্ব শুরু হলো। আমি দায়িত্ব পালনের ক্ষেত্রে সবার সহোযোগিতা কামনা করি। গুরুত্ব পূর্ন এ পদে সদস্যরা আমার প্রতি আস্থা রেখেছেন এজন্য আবারো ধন্যবাদ তাদের।

উল্লেখ্য, কামাল উদ্দিন সুমন এর আগে ২০১৭ ও ২০১৮ সালে দুই মেয়াদে ভোটে নির্বাচিত হয়ে  ডিআরইউর আপ্যায়ন সম্পাদক এবং ২০১৫ সালে কার্যনির্বাহী সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন।

মঙ্গলবারের অনুষ্ঠানে বিদায়ী কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অন্যান্য নেতারা নবনির্বাচিত কমিটির সদস্যদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান। পরে নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অন্যান্য নেতারা বিদায়ী নেতাদের হাতে ক্রেস্ট তুলে দেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক সভাপতি শাহজাহান সরদার, শফিকুল কবির সাবু, সাবেক সাধারণ সম্পাদক মোতাহার হোসেন মাসুম সহ ডিআরইউর বিভিন্ন নেতারা।

এবারের ডিআরইউ নির্বাচনে ২১টি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করেন ৪৩ জন। তবে সদস্য পদে দুইজন প্রার্থী সমান ভোট পাওয়ায় নির্বাচিত সদস্য সংখ্যা হয় ৮। সবমিলিয়ে এবারই প্রথম ২২ সদস্যের নতুন কমিটি পেল ডিআরইউ।

পূর্ণাঙ্গ কমিটির সদস্যরা হলেন- সভাপতি  নজরুল ইসলাম মিঠু, সহ-সভাপতি ওসমান গনি বাবুল, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম হাসিব, যুগ্ম সম্পাদক শাহনাজ শারমীন, অর্থ সম্পাদক এসএমএ কালাম সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল কাফি, প্রচার ও প্রকাশনা সম্পাদক কামাল উদ্দিন সুমন, কল্যাণ সম্পাদক কামরুজ্জামান বাবলু, প্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক কামাল মোশারেফ, অ্যাপায়ন সম্পাদক মুহাম্মাদ আখতারুজ্জামান, ক্রীড়া সম্পাদক মাকসুদা লিসা, সাংস্কৃতিক সম্পাদক নাদিয়া শারমিন, নারী বিষয়ক সম্পাদক তাপসী রাবেয়া আঁখি ও সদস্য হাসান জাভেদ, মাহমুদুল হাসান,সোলাইমান সালমান, সুশান্ত কুমার সাহা,মো. আল আমিন, এসকে রেজা পারভেজ,মোহাম্মদ ছলিম উল্লাহ মেজবাহ, তানভীর আহমেদ।

নিউজটি শেয়ার করুন...

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Recent Comments

    © All rights reserved © 2023
    Design & Developed BY M Host BD