March 28, 2024, 12:29 pm

তোলারামের জায়গায় হাত দেবেন না-শামীম ওসমান

নারায়ণগঞ্জের খবরঃ তোলারামের জায়গায় হাত না দেয়ার আহবান জানিয়ে   নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, তিনি বলেছেন, সামনে অনেক লড়াই আছে।

বৃহস্পতিবার (৩ মার্চ) দুপুরে সরকারি তোলারাম কলেজের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শামীম ওসমান বলেন, আমি নারায়ণগঞ্জ সিটি করপোরেশনকে অনুরোধ করবো, ট্যাক্সের টাকায় সিটি করপোরেশন চলে। তোলারামের জায়গায় হাত দেবেন না। এখানে মসজিদ হবে, ১০তলা ভবন হবে।

তিনি বলেন, কিছু কিছু মুখোশ উন্মোচন করার দরকার আছে। যারা নারায়ণগঞ্জে নানা কথা বলেন তারা হিসেব করে কথা বইলেন। আমি যদি মুখ খুলি তাহলে লজ্জায় মুখ দেখাতে পারবেন না।

‘আমি বলবো না আপনারা ছাত্রলীগ করেন। আপনারা শুধু দেশকে ভালোবাসবেন। আমি আপনাদের মধ্যে তারুণ্য দেখি না। যখন গরিব শ্রমিকের পেটে লাথি মারা হয় তখন কোথায় থাকে ছাত্র সমাজ? আমি সাহস দেখে অবাক হই, এরশাদ সাহেব আমাদের জায়গা দখল করতে আসলো। একটা ছাত্রকেও তারা সরাতে পারেনি। উল্টো আমরা সেখানে মহিলা হোস্টেল তৈরি করেছি। আর এখন সিটি করপোরেশন এসে তোলারামের প্রস্তাবিত ভবনের জায়গায় পানির মোটর লাগাতে চায়। কী করবো বলেন? পানির মোটর করবো নাকি ১০তলা ভবন?’

শামীম ওসমান বলেন, আপনাদের কাছে বিচার দিচ্ছি, তিন বছর ধরে চেষ্টা করে নারায়ণগঞ্জের সব বড় বড় প্রকল্প এনেছি। প্রায় আটশ কোটি টাকা ব্যয়ে শেখ কামাল আইটি ইনস্টিটিউট হবে। আমার স্বপ্ন ছিল দুটো প্রজেক্টের। আমার মা শেখ হাসিনার কাছে আমি নারায়ণগঞ্জের চাহিদাগুলো বললাম। তিনি বললেন, আর কিছু চাও না, আমি বললাম না। আমি বললাম এ কাজগুলো করতে চাই যেন মানুষ আমাকে মনে রাখে। আমি যা যা চেয়েছি তা তা উনি দিয়েছেন। ডিও লেটার দিলাম আমি, কথা বললাম আমি, ভিক্ষা চাইলাম আমি। তবে কিছু কুচক্রী মহল এটাকে এমন জায়গায় দূরে নিতে চায় এ এলাকার মানুষের যাওয়া সম্ভব নয়। আমি বলেছিলাম এ প্রতিষ্ঠান ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের পাশে হবে৷ এখন এটাকে এখান থেকে সরানোর চেষ্টা হচ্ছে। এ চেষ্টা হলে আমি রাস্তায় নামব। যেখানে চেয়েছি সেখানে এটা হতে হবে। যারা সরাতে চাচ্ছেন শুনেন, তোলারাম কলেজের ছাত্রছাত্রীরা একাই নারায়ণগঞ্জের নক্ষত্র বদলিয়ে দিতে পারে।

আমি সিটি করপোরেশনের কাছে অনুরোধ করবো আপনারা মানুষের ট্যাক্সের পয়সায় চলেন। তোলারাম কলেজের মাটিতে হাত দিবেন না। নারায়ণগঞ্জ কেন দেশের কোথাও যদি কোনো ছাত্রের গায়ে হাত উঠালে নারায়ণগঞ্জের ছাত্ররা চাড়া কাপিয়ে দিয়েছে। নারায়ণগঞ্জে কিছু মুখোশ উন্মোচন করা দরকার। যারা কথা বলেন, হিসেব করে কথা বলবেন৷ কারণ আমি যদি মুখ খুলি তাহলে লজ্জায় মুখ ঢাকতে পারবেন না৷

তোলারাম কলেজ ছাত্রছাত্রী সংসদের সভাপতি হাবিবুর রহমান রিয়াদের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ বেলা রানী সিংহ, জেলা মহিলা সংস্থার সভাপতি সালমা ওসমান লিপি, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাজিম উদ্দীন, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এহসানুল হাসান নিপু, সাফায়াত আলম সানি প্রমুখ।

নিউজটি শেয়ার করুন...

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Recent Comments

    © All rights reserved © 2023
    Design & Developed BY M Host BD