শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৫১ অপরাহ্ন

 বঙ্গবন্ধুর অবদান শিক্ষার্থীদের মাঝে তুলে ধরতে হবে-জেলা প্রশাসক

নারায়ণগঞ্জের খবরঃ আনন্দ উৎসবের মধ্য দিয়ে নারায়ণগঞ্জ সদর উপজেলা প্রশাসনের আয়োজিত বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৪ জুলাই) বেলা ১২টার দিকে ফতুল্লার কাশিপুর হাটখোলা খেলার মাঠে টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠিত হয়।

উক্ত টুর্নামেন্টের ফুটবল খেলার উদ্বোধন অনুষ্ঠানে নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) নাহিদা বারিকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিম উদ্দিন। এদিকে প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন অনুষ্ঠানটি পায়রা উড়িয়ে আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক মো: জসিম উদ্দিন।

জেলা প্রশাসক জসিম উদ্দিন বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের কথা আমরা কখনো ভুলতে পারবো এবং ভুলারও না। বঙ্গবন্ধুকে স্মৃতিসরণের আজকের যে খেলা ধুলার আয়োজন করা হয়েছে তা সীমাবদ্ধ না থেকে দেশের জন্য বঙ্গবন্ধুর অবদান সম্পর্কে আমাদের আগামীর ভবিষ্যত শিক্ষার্থীদের মাঝে তুলে ধরতে হবে। তাদেরকে জানতে দেশের জন্য বঙ্গবন্ধু কত কি করেছেন এবং কতটুকু অবদান রয়েছে। এছাড়া দেশের জন্য বঙ্গবন্ধুর পাশাপাশি বঙ্গমাতারও অবদান কোন অংশে কম নেই।

তিনি আরও বলেন, খেলাধুলা উদ্বোধন করতে এসেছি এখানে বক্তব্য দেওয়ার তেমন কিছুই নাই। তার পরও বলতে হয়। আগামী দিনের ভবিষ্যত শিক্ষার্থীদের শিক্ষাদানের উপর সীমাবদ্ধ রাখলে চলবে না। তাদের শিক্ষার পাশাপাশি খেলাধুলার উপর উৎসাহ দিতে হবে। ভাল ভাবে লেখাপড়া করে নিজের স্কুলের নুসামসহ বাবা মায়ের মুখ উজ্জল করতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সদর উপজেলার চেয়ারম্যান আবুল কালাম আজাদ বিশ্বাস, ফতুল্লা থানা আওয়ামীলীগের সভাপতি ও কাশিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম সাইফউল্লাহ বাদল, নারায়ণগঞ্জ সদর উপজেলার প্রাথমিক শিক্ষা অফিসার মনিরুল হক প্রমুখ।

এছাড়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন গোগনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নওশেদ আলী, আলীরটেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মতিউর রহমান মতি, কাশিপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোমেন শিকদার, ফতুল্লা থানা ছাত্রলীগের সাধারন সম্পাদক এমএ মান্নান, কাশিপুর ইউনিয়ন পরিষদ সদস্য শামীম আহম্মেদ, মেজবাউর রহমান, পলাশ, কাশিপুর ইউনিয়ন আওয়ামীলীগ শিক্ষা বিষয়ক সম্পাদক আতাউর রহমান আতা, ফতুল্লা থানা যুবলীগের সাংগঠনিক সম্পাদক রায়হান শরীফ বিন্দু, বিশিষ্ট ব্যবসায়ী শাহাদাত হোসেন শ্যামলসহ অন্যান্য নেতৃবৃন্দ।

এদিকে টুর্নামেন্টে নারায়ণগঞ্জ সদর উপজেলার ২০টি দল অংশগ্রহন করছেন। এদের মধ্যে ১০টি নারী ও ১০টি পুরুষ দল অংশগ্রহন করছেন। আর উদ্বোধন খেলায় অংশগ্রহন করেন আলীরটেক সরকারী প্রাথমিক বিদ্যালয় (নারী) বনাম ভোলাইল সরকারী প্রাথমিক বিদ্যালয় (নারী)। তারা হাড্ডা লড়াই করে আলীরটেক স্কুলকে ১-০ গোলে বিজয়ী হয় ভোলাইল সরকারী প্রাথমিক বিদ্যালয়। আর ডিগ্রিরচর সরকারী প্রাথমিক বিদ্যালয় (পুরুষ) বনাম কাশিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় (পুরুষ) খেলায় অংশগ্রহন করে নির্ধারিত সময়ে গোল না হওয়ায় ট্রাইফিকারে কাশিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় বিজয়ী হয়।

নিউজটি শেয়ার করুন...

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Recent Comments

    © All rights reserved © 2023
    Design & Developed BY M Host BD