March 28, 2024, 8:32 am

সিদ্ধিরগঞ্জে পরিবহণ শ্রমিকদের সড়ক অবরোধ

নারায়ণগঞ্জের খবর: প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে কর্মহীন অবস্থায় থাকা প্রায় দুই শতাধিক গণপরিবহন শ্রমিক ত্রাণের দাবিতে সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড় এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন। শুক্রবার (১ মে) বেলা ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত বিক্ষুব্ধ শ্রমিকরা মহাসড়ক অবরোধ বিক্ষোভ করেন। এসম মহাসড়কে কাভার্ডভ্যানসহ নিত্য প্রয়োজনীয় জরুরি যানবাহন আটকে পড়ে। পরে অবরোধের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে গণপরিবহন শ্রমিকদের বুঝিয়ে পরিস্থিতি শান্ত করে।

বিক্ষুব্ধ শ্রমিকদের অভিযোগ, করোনাভাইরাস সংক্রমণরোধে লকডাউন থাকায় গণপরিবহন বন্ধ রয়েছে। এ অবস্থায় শ্রমিকরা কর্মহীন হয়ে পড়েছেন, বন্ধ হয়েছে তাদের আয়। এসময় সরকারের পক্ষ থেকে কোনও ত্রাণ সহায়তা পাননি বলে অভিযোগ করেন গণপরিবহন শ্রমিকরা। এ কারণে পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছেন তারা। এই পরিস্থিতিতে ত্রাণের দাবিতে তারা বাধ্য হয়েই মহাসড়কে নেমেছেন।

শ্রমিকদের অভিযোগ, দেশের বর্তমান পরিস্থিতির আগে মালিক সমিতি কর্তৃক শ্রমিকদের কল্যাণ তহবিলের নামে চাঁদা নেওয়া হয়েছে। আজ ‍দুর্দিনে সংগঠন থেকে কোনও ধরণের সহায়তা তারা পাচ্ছেন না। এরআগে, ভোটার আইডি কার্ড, ড্রাইভিং লাইসেন্সের ফটোকপি নেওয়া হয়েছে। কিন্তু এখনও পর্যন্ত তারা কোনও ত্রাণ সহায়তা পাননি।

মহাসড়ক অবরোধের খবর পেয়ে টহলে থাকা সেনাবাহিনী ও পুলিশ ঘটনাস্থলে এসে শ্রমিকদের ত্রাণ পাইয়ে দেওয়ার আশ্বাস দিলে পরিস্থিতি শান্ত হয়।

সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) আজিজুল হক বলেন, ত্রাণের দাবিতে গণপরিবহনের দেড়শতাধিক শ্রমিক শিমরাইলে মহাসড়ক বন্ধ করে বিক্ষোভ করেছিল। তারা দাবি করেছে, কোনও ত্রাণ তারা পায়নি। পরে তাদেরকে জেলা প্রশাসকের কাছে যাওয়ার পরামর্শ দিয়ে মহাসড়ক থেকে সরিয়ে দেওয়া হলে যান চলাচল স্বাভাবিক হয়।

নিউজটি শেয়ার করুন...

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Recent Comments

    © All rights reserved © 2023
    Design & Developed BY M Host BD