আখের গুছানোর রাজনীতি পরিহার করতে হবে-আনোয়ার হোসেন

182

নারায়ণগঞ্জের খবরঃ নতুন প্রজন্মের মাঝে মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দিতে হবে মন্তব্য করে জেলা পরিষদের চেয়ারম্যান ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন বলেছেন,নতুন প্রজন্ম যদি মুক্তিযুদ্ধেও প্রকৃত ইতিহাস না জানে তা হলে তাদের মধ্যে দেশ প্রেম জাগ্রত হবে না। ক্লাকে পাঠদানের শুরুতে মুক্ত যুদ্ধ এবং যুদ্ধেও ইতিহাস সম্পর্কে শিক্ষার্থীদের জানাতে হবে।

শনিবার দুপুরে হাজীগঞ্জ পাঠানটুলি এলাকায় অবস্থিত মুক্তিযোদ্ধা স্মৃতি বিদ্যানিকেতন স্কুলের বিজ্ঞানাগার নির্মাণ কাজের উদ্বোধন ও বার্ষিক ক্রিড়া প্রতিযোগীতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিধির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বর্তমান রাজনীতি নিয়ে আওয়ামী লীগের এই নেতা বলেন, আমাদের দলের মধ্যে কিছু লোক প্রবেশ করেছে, যারা দলের নাম ব্যবহার করে ভূমিদ্যূতা,মাদক ব্যবসা ও সন্ত্রাসী কর্মকান্ড করছে। আর এসব কারণে দলের ভাবমূর্তিক্ষুন্ন হচ্ছে। তিনি বলেন, রাজনীতি আখের গুছানোর জন্য নয়। রাজনীতি করতে হবে মানুষের কল্যানে, রাজনীতি করতে হবে বঙ্গবন্ধু এবং জননেত্রী শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নের জন্য। তিনি আখের গুছানোর রাজনীতি পরিহার করার আহবান জানান।

প্রশাসনের বর্তমান ভূমিকার প্রশংসা করে আনোয়ার হোসেন বলেন, প্রশাসন মাদক,ভূমিদস্যূতা ও সন্ত্রাসীদেও বিরুদ্ধে কাজ করছে তা অত্যন্ত প্রশংসনীয়। তার পাশপাশি দূর্নীতি প্রতিরোধেন ব্যাপারেও কাজ করতে হবে। তিনি বলেন দূর্নীতি আমাদের দেশে একটি ব্যাধিতে পরিনত হয়েছে। এই ব্যাধী দূর করতে সাবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি শাহ আলমের সভাপতিত্বে এসময় আরো বক্তব্য রাখেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার নূরুল হুদা,প্রধান শিক্ষক আজিমুন নেছা গাজী,পবির চন্দ্র বর্মণ,এড.মজিদ খন্দকার,জেলা পরিষদেও সহকারী প্রকৌশলী অলিউল্লাহ্,এড. আলাউদ্দিন আহমেদ,আঞ্জুমান আরা প্রমুখ। এর আগে বিদ্যালয়ের বিজ্ঞানাগারের নির্মাণকাজের উদ্বোধন এবং বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতায় বিজয়ীদেও মাঝে পুরস্কার তুলে দেয়া হয়।

নিউজটি শেয়ার করুন...