করোনা প্রতিরোধে মাঠে নামলেন কাউন্সির খোরশেদ

154

প্রেস বিজ্ঞপ্তিঃ নিজে বাচুঁন-অপরকে বাচাঁন আহবান জানিয়ে নাসিকের জনগণের কাছে লিফলেট বিতরণ করেছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ। এই সময় তিনি বাড়ি ময়লা আবর্জনা যততত্র স্থানে না পেলে নাসিক নির্ধারিত এনজিও গাড়ীতে ময়লা দেয়া অনুরোধ জানান। যদি নিতে কোন সমস্যা পরলে তাকে ফোনে জানানো জন্য আহবান জানান ঘরের মা-বোনদের।

১১ মার্চ দুপুর সাড়ে ১২টায় চাষাড়া মহিলা কলেজের সামনে নাসিক ১৩নং ওয়ার্ডের গলাচিপা, চাষাড়া, বালুর মাঠ, জামতলা, তোলারাম কলেজ, ঈদগাহ সহ বিভিন্ন স্থানে কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ নিজে এই লিফলেট বিতরণ করেন।

লিফলেট বিতরণ কালের তিনি সরকারী তোলারাম ও সরকারী মহিলা কলেজের ছাত্র-ছাত্রীদের উদ্দ্যেশে বলেন, আপনারা অবগত আছেন যে, সাড়া বিশ^ জুড়ে প্রানঘাতী করোনা ভাইরাস ছড়িয়ে পরেছে। বাংলাদেশও আশংকা মুক্ত নয়। ইতি মধ্যে ঢাকায় করোনার অস্তিত্ব পাওয়া গেছে। পাশাপাশি আসন্ন বর্ষা মৌসুমে ডেঙ্গুর মত মরণ ঘাতী রোগের আশংকাও রয়েছে। করোনা ও ডেঙ্গুর জন্য এখনো কোন নিদৃষ্ঠ প্রতিষেধক তৈরী হয়নি। বিধায় আক্রান্ত হওয়ার চেয়ে প্রতিরোধই সব্বোত্তম উপায়।

তিনি আরো বলেন, প্রানঘাতী করোনা ও ডেঙ্গু থেকে মুক্তির একমাত্র উপায় মহান আল্লাহ রাব্বুল আলামীনের দয়া ও নিজেদের সচেতনতা। বিন্দুমাত্র হেলাফেলা করার সুযোগ নাই। তাই আপনাদের প্রতি সবিনয় নিবেদন , আপনার স্ব স্ব ধর্মের প্রতি অনুগত থাকুন। সৃষ্টি কর্তার কাছে দেশ ও জাতির জন্য ক্ষমা প্রার্থনা করুন। ধর্মীয় অনুশাষন মেনে চলুন।

ডেঙ্গু থেকে বাচঁতে নিজের ঘর, বাড়ী ও আশেপাশের স্থান পরিস্কার পরিচ্ছন্ন রাখুন। গৃহস্থলী আবর্জনা পলিথিনে ভরে রাস্তা ঘাটে ফেলা থেকে বিরত থাকুন। পানির রিজার্ভ ট্যাংকি, বাড়ীর ছাদ, ফুলের টবের পানি নিয়মিত পরিস্কার করুন। কোথাও সচ্ছ পানি জমতে দিবেন না। সোফা ও খাটের নীচে, পর্দার আড়াল নিয়মিত পরিস্কার ও ঘুমানোর সময় মশারী ব্যবহার করুন।

খোরশেদ বলেন, করোনা থেকে বাচঁতে নামাজের অজুর মত করে দিনে কয়েকবার হাত মুখ পানি দিয়ে ধৌত করুন। পশু পাখির সংস্পর্শ এড়িয়ে চলুন। মুখ ঢেকে হাচিঁ কাশি দিন। জনবহুল এলাকায় মাস্ক ব্যবহার করুন এবং সম্ভব হলে এড়িয়ে চলুন। ভীত না হয়ে সচেতন হোন।

উল্লেখ্য যে, ১৩নং ওয়ার্ডের নিয়োজিত মশক নিধন কর্মীরা ১৩নং ওয়ার্ডের প্রতিটি বাড়ী বাড়ী গিয়ে মশার ঔষধ ছিটানো হচ্ছে, ওয়ার্ডের প্রায় ২১ টি মসজিদে করোনা ও ডেঙ্গু প্রতিরোধে সচেতনায় লিফলেট ও নারায়ণগঞ্জ ও বন্দরবাসীকে সচেতনতার জন্য দৈনিক সংবাদপত্রের মাধ্যমে ২০ হাজার লিফলেট বিতরন করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন...

Warning: A non-numeric value encountered in /home/narayang/public_html/wp-content/themes/Newspaper/includes/wp_booster/td_block.php on line 352