মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৩:০০ পূর্বাহ্ন

কুতুবপুরে নির্মান সামগ্রী সরবরাহ নিয়ে আলাউদ্দিন-খোকনের দ্বন্ধ

নিজস্ব প্রতিবেদক:নিন্ম মানের নির্মান সামগ্রী দিয়ে মসজিদের কাজ করার অভিযোগ এনে পাগলা শাহী বাজার কবরস্থান মসজিদের কাজ বন্ধ রাখার হুমকি ধামকি দেওয়ার অভিযোগ উঠেছে যুবলীগ নেতা এম ও এফ খোকনের বিরুদ্ধে। শনিবার (১৬ মে) দুপুরের দিকে উপজেলার কুতুবপুর শাহীবাজার এলাকায় এই ঘটনা ঘটেছে।

 অপরদিকে খোকনের দাবী, মসজিদে নির্মাণ কাজে ব্যবহার করা হচ্ছে অতি নিন্ম মানের সামগ্রী।যা তিনি কুতুবপুর ইউনিয়নের চেয়ারম্যান মনিরুল আলম সেন্টুকে ও অবহিত করেছেন।

ঘটনার বিবরনীতে জানা যায়,শাহীবাজার কবরস্থানের পুরাতন মসজিদ ভেঙ্গে নতুন করে চার তলা মসজিদের নির্মানের কাজ চলছে।বর্তমানে মসজিদের নির্মান কাজে সকল প্রকার নির্মান সামগ্রী সরবরাহ করছে মসজিদ কমটির সভাপতি বিতর্কিত ইউপি সদস্য আলাউদ্দিন হাওলাদার ও সাধারন সম্পাদক হুমায়ুন কবীর।অপরদিকে মসজিদ কমিটির যুগ্ম সাধারন সম্পাদক যুবলীগ নেতা এফ,এম,খোকন আগ্রহ প্রকাশ করেছিলেন  নির্মান সামগ্রী সরবরাহের।কিন্তু সভাপতি ও সাধারন সম্পাদক খোকনের বিষয়টি আমলে না নিয়ে নিজেরাই তা সরবরাহ করেন।

অপরদিকে  সভাপতি আলাউদ্দিন হাওলাদার   ও সাধারন সম্পাদক হুমায়ন কবিরের বিরুদ্ধে অভিযোগ তারা যে নির্মাণ সামগ্রী সরবরাহ করছে তা অতি নিন্ম মানের।আর এ বিষয়ে  ফেইসবুকে গত৮/১০ দিন পূর্বে  এক সাংবাদিক পোস্ট করলে সেখানে কমেন্টস করলে আলাউদ্দিন হাওলাদার কমেন্টস করা ঔষধ ব্যবসায়ীকে মারধর করেছে বলে ও জানা যায়।শুধু তাই নয় এ বিষয় নিয়ে এলাকাবাসীর মাঝে ক্ষোভের সৃস্টি হয়।আর এ সুযোগটি লুফে নেয় এফ,এম খোকন। নিন্ম মানের নির্মাণ সামগ্রী সরবরাহের অভিযোগ তুলে কাজ বন্ধ করে দেবার হুমকী প্রদান সহ পুনরায় নির্মান সামগ্রী সরবরাহের আগ্রহ প্রকাশ করেন।

এ বিষয়ে এফ,এম খোকন মুঠোফোনে জানান,তিনি মসজিদ কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক। মসজিদের নির্মাণ কাজে অতি নিন্ম মানের মালামাল সরবরাহ করা হচ্ছে।এলাকাবাসীর এমন অভিযোগের ভিত্তিতে তিনি সরজমিনে গিয়ে বিষয়টির সত্যতা পেয়ে স্থানীয় চেয়ারম্যানকে বিষয়টি অবগত করেন।কাজ বন্ধ করে দেবার হুমকী প্রদানের বিষয়টি অস্বীকার করে তিনি বলেন চেয়ারম্যান কে বিষয়টি জানিয়েছি তিনি ঘটনাস্থলে এসে বিষয়টি পর্যবেক্ষন করে সীদ্ধান্ত জানাবেন বলে তিনি জানান।

প্রত্যক্ষদর্শী ও নির্মাণ কাজে নিয়োজিতরা জানান, এম ও এফ খোকন নামে এক ব্যক্তি এসে কাল থেকে কাজ বন্ধ রাখাতে হুমকি দিয়েছেন। সে হুমকি দিয়ে বলেছেন, কাল থেকে যদি এখানে কেউ কাজ করিস তবে, হাত-পা ভেঙে ফেলব।

স্থানীয় একাধিক সুত্র মতে, শাহী বাজার কবরস্থান ও মসজিদ কমিটির সভাপতি আলাউদ্দিন  হাওলাদার এবং মসজিদ কমিটির সাধারন সম্পাদক হুমায়ন কবির   দুজন মিলেই মসজিদের  সকল  প্রকার নির্মান সামগ্রী সরবরাহ করে আসছেন।অপরদিকে এফ,এম,খোকন ও নির্মাণ সামগ্রী সরবরাহের প্রস্তাব দিয়েছিলেন।কিন্তু সভাপতি ও সাধারণ সম্পাদক তা আমলে নেয়নি।আর খোকন ও নির্মাণ সামগ্রী সরবরাহের দূর্বলতাকে কাজে লাগিয়ে স্বীয় স্বার্থ হাসিল করার চেস্টায় লিপ্ত রয়েছে।

এ বিষয়ে আলাউদ্দিন হাওলাদার ঘটনার সত্যতা নিশ্চিত করলেও নিজে নির্মাণ সামগ্রীর ব্যবসার করেন না বলে জানান। মসজিদ কমিটর পক্ষ থেকেই নির্মাণ সামগ্রী সরবরাহ করা হচ্ছে এমন দাবি করে আলাউদ্দিন হাওলাদার বলেন, খোকন বুঝতে পারেনি। না বুঝেই সে ওটা করেছে। বিষয়টা মিট হয়ে গেছে। আমি যেয়ে এ নিয়ে তার সাথে কথা বলে বিষয়টা শেষ করে দিয়েছি।

নিউজটি শেয়ার করুন...

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Recent Comments

    © All rights reserved © 2023
    Design & Developed BY M Host BD