শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৯:৪০ পূর্বাহ্ন

ডেঙ্গু নিয়ে আতঙ্কিত না হতে ভিপি বাদলের আহবান

নারায়ণগঞ্জের খবরঃ  “শেখ হাসিনার নির্দেশ ডেঙ্গু মুক্ত বাংলাদেশ” শ্লোগান দিয়ে ডেঙ্গু নিয়ে আতঙ্কিত না হয়ে সবাইকে সচেতন হওয়ার আহবান করেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আবু হাসনাত শহিদ মোহাম্মদ বাদল। তিনি বলেছেন, ডেঙ্গু মুক্ত বাংলাদেশ গড়তে সবাইকে সচেতন হতে হবে। ডেঙ্গু নিয়ে হতাশা হওয়ার কোন কারন নাই। আমরা নিজেরা একটু সচেতন হলে এডিস মশা বংশ বিস্তার করতে পারবে না। আমাদের জানতে হবে এবং বুজতে হবে কোথায় থেকে এডিস মশা বংশ বিস্তার করে। বাড়ির পাশে ময়লা আবর্জনা, বাড়ির ছাদে জমে থাকা পানি এবং ফুলের টপসহ বিভিন্ন ধরনের টপে জমে থাকা পানি থেকে এডিস মশার বংশ বিস্তার হয়। আর এডিস মশার কামড়ে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়। তাই ডেঙ্গু নিয়ে আতঙ্কিত না হয়ে সবাইকে সচেতন হওয়ার আহবান করেন তিনি।

বুধবার (৩১ জুলাই) দুপুরে কাশিপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির কর্মসূচির অংশ হিসাবে ফতুল্লা থানা আওয়ামীলীগের উদ্দেগে মশক নিধন ও পরিচ্ছন্ন কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর আমলে ট্রেন দিয়ে মশার ঔষধ দিয়েছে। বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা মশা নিধনে সব ধরনের পদক্ষেপ গ্রহন করেছে। সারা দেশে মশা নিয়ে সচেতনা বৃদ্ধি করা হয়েছে। দেখেন আজ শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশে বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কর্মসূচি অংশ হিসাবে নারায়ণগঞ্জে মশক নিধন ও পরিচ্ছন্ন কর্মসূচির পালন করা হচ্ছে। তাই আমরা নিজেদের বাড়ির আঙ্গিনা পরিস্কার রাখি এবং সবাইকে বলি তারা যেন তাদের আঙ্গিনা পরিস্কার রাখেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ পালনে আমাদের আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা যেন ডেঙ্গু প্রতিরোধে সবাই কাজ করেন সেই আহবান করা হয়।

অনুষ্ঠানে ফতুল্লা থানা আওয়ামীলীগের সাধারন সম্পাদক শওকত আলীর পরিচালনায় মশক নিধন ও পরিচ্ছন্ন কর্মসূচির উদ্বোধন করেন ফতুল্লা থানা আওয়ামীলীগের সভাপতি এম সাইফউল্লাহ বাদল। এসময় আরো উপস্থিত ছিলেন ফতুল্লা থানা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক জাহিদুল হক খোকন, থানা আওয়ামীলীগের প্রচার সম্পাদক মোমেন শিকদার, কাশিপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আইয়ুব আলী, সাধারন সম্পাদক এম এ সাত্তার, কাশিপুর ইউনিয়ন কৃষক লীগের সাধারন সম্পাদক আবুল কালাম, কাশিপুর ইউনিয়ন আওয়ামীলীগের শিক্ষা বিষয়ক সম্পাদক আতাউর রহমান আতা, কাশিপুর ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক শামীম আহম্মেদ, যুগ্ম সাধারন সম্পাদক এমদাদুল হক খোকা, কাশিপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আল আমিন, কাশিপুর ইউনিয়ন পরিষদের সদস্য পলাশ, যুবলীগ নেতা জাহাঙ্গীর, সেলিম, মনির হোসেন, সাইদুর, জুয়েল প্রমুখ।

এদিকে মশক নিধন ও পরিচ্ছন্ন কর্মসূচির উদ্বোধন শেষে অনুষ্ঠানের প্রধান অতিথিসহ আওয়ামীলীগের নেতৃবৃন্দরা মশা নিধন ফগার মেশিন দিয়ে কাশিপুর এলাকায় যেখানে আবর্জনা সেখানেই মশার ঔষধ মারা হয়। এছাড়াও এলাকার সবাইকে সচেতন হওয়ার জন্য আহবান করা হয়।

নিউজটি শেয়ার করুন...

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Recent Comments

    © All rights reserved © 2023
    Design & Developed BY M Host BD