শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৫৫ পূর্বাহ্ন

পদ পদবীর  জন্য রাজনীতি করতে আসি নাই-শামীম ওসমান

নারায়ণগঞ্জের খবরঃ আমাকে মন্ত্রীত্ব দেওয়া হয়েছিল আমি নিই নাই, পার্টির সেক্রেটারি করতে চেয়েছিল নিই নাই। পদ পদবীর জন্য রাজনীতি করতে আসি নাই। রাজনীতি করতে আসছি রাজনীতি করার জন্য, ধান্দা করার জন্য না। রাজনীতি করে বক্তব্য দিই সত্য কথা বলি। সত্য কথা বলাতে এটা নিয়ে আবার অনেক লেখালেখি শুরু হইসে। বাট সত্য যদি গোপন করি তাহলে রাজনীতিবীদ হলাম কেন! সত্য বলতে না পারলে চুপ থাকবো। আমি মনে করি, সত্যটা বলা উচিৎ। যে জিনিসটা একসময় আমরা করেছি তা যদি এখন আমার কাছে ভুল প্রমাণিত হয়, সেটা যদি আমি না বলি, তাহলে আগামী প্রজন্ম হয়তো এই পথটা বেছে নিবে।
বৃহস্পতিবার (৫ মার্চ) বিকেলে ফতুল্লায় পঞ্চবটি শিল্প পার্ক হতে বিসিক শিল্প নগরী পর্যন্ত নির্মাণাধীন সড়ক ভিত্তিপ্রস্তর উদ্বোধন কালে নারায়নগঞ্জ -৪ আসনের সলসদ সদস্য  শামীম ওসমান এসব কথা বলেন।
 এ সময় তিনি আরো বলেন, আমাদের নারায়ণগঞ্জের শহরটার অবস্থা খুব খারাপ। এই শহরটাকে খুব খারাপ বলার জন্য আমি দেখি কিছু পত্রিকা লেখে, কেউ কেউ বলে যে এটার জন্য নাকি মূলত হকাররা দায়ী। নারায়ণগঞ্জে মিছিল হচ্ছে, হকাররা মিছিল করছে বাচ্চা কাচ্চাদের নিয়ে। পুলিশ গিয়ে আবার সেখান থেকে উঠাচ্ছেন। আমি কাউকে দায়ী করছি না। আমি হকারদের পক্ষে না। আমার কথা হচ্ছে হকারকে উঠিয়ে দেওয়া বেশি জরুরি নাকি মানুষের পেটে ভাত দেওয়াটা বেশি জরুরী। গরিব মানুষকে অপসারণ করা দরকার নাকি লিংক রোডের দুইপাশে ময়লা-আবর্জনার স্তুপ অপসারণ জরুরী। গরিব নিধন করবেন না মশক নিধন করবেন? কোনটা বেশি জরুরী। পরিষ্কারভাবে বলতে চাই যদি হকারদেরকে উঠিয়ে দেওয়ার পরে কি ট্রাফিক যানজট বন্ধ হয়ে যাবে? যদি বন্ধ হয়ে যায় তাহলে উঠিয়ে দেন আমার আপত্তি নাই। তা না হলে হকারদের পুনর্বাসন করেন, একটা বিকল্প ব্যবস্থা করেন। আমার মতে সব চেয়ে বড় জরুরী হচ্ছে মানুষের মধ্যে বেঁচে থাকা।
 তিনি আরো বলেন,গত পার্লােেমন্টের মিটিংয়ে জাতীর পিতার কন্যা খুব পরিষ্কার ভাবে বলেছেন। অনেকটা ক্ষিপ্ত হয়ে বলেছেন যে আমার বাবার বড় বড় প্রতিকৃতি দরকার নাই। আমাদের দরকার মানুষের মাথা গোজার ঠাঁই করে দেন। এমপিদের নির্দেশ দিয়েছেন সরকারি ভাবে অথবা নিজের থাকলে নিজে অথবা সরকারি টাকা দিয়ে ঠাঁই করে দাও। আমরা যার আদর্শের সৈনিক আমরা তো গরিবের বিপক্ষে যেতে পারি না।

বিসিক শিল্প মালিক সমবায় সমিতির সভাপতি মোহাম্মদ হাতেমের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফতুল্লা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আসলাম হোসেন, থানা আওয়ামী লীগের সভাপতি এম সাইফউল্লাহ বাদল, সাধারণ সম্পাদক শওকত আলী,  সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ বিশ্বাস, বিকেএমইএ বিকেএম এর সহ-সভাপতি (অর্থ) মোরশেদন সোহেল সারোয়ার, বাংলাদেশ নিটিং অ্যাসোসিয়েশনের সভাপতি সেলিম সারোয়ার, নাসিক ১৬ নং ওয়ার্ডের কাউন্সিলর নাজমুল আলম সজল, ফতুল্লা থানা যুবলীগের সভাপতি মীর সোহেল, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এহসানুল হাসান নিপু, ফতুল্লা থানা ছাত্রলীগের সভাপতি আবু মোহাম্মদ শরীফুল হক, সাধারণ সম্পাদক এমএ মান্নান, ব্যবসায়ী অশোক সরকার, স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য আকতার হোসেন ও গামেন্ট মালিক সহ অন্যান্য নেতৃবৃন্দ।

নিউজটি শেয়ার করুন...

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Recent Comments

    © All rights reserved © 2023
    Design & Developed BY M Host BD