March 29, 2024, 6:11 am

মুজিব জন্মশত বর্ষ: নারায়ণগঞ্জে আনসার ভিডিপির বৃক্ষ বিতরণ

শহর প্রতিনিধি: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বর্ষ উপলক্ষে সারাদেশের ন্যায় নারায়ণগঞ্জেও বৃক্ষ বিতরণ কর্মসূচী পালন করেছেন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী।

রোববার (১৯ জুলাই) সকালে সদর থানাধীন এম সার্কেস এলাকায় জেলা আনসার ভিডিপির কার্যালয়ে এ কর্মসূচী পালিত হয়। বাংলাদেশ আনসার ভিডিপি ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালকের পক্ষে এ কর্মসূচীর উদ্বোধন করেন জেলা আনসার ভিডিপি কমান্ড্যান্ট মো: মকসূদ রসূল। এসময় নারায়ণগঞ্জের ৫ টি উপজেলায় ২’শটি করে মোট ১ হাজার বিভিন্ন ফলজ ও বনজ বৃক্ষ বিতরণ করা হয়। বৃক্ষ বিতরণকালে জেলা আনসার ভিডিপি কমান্ড্যান্ট মো: মকসূদ রসূল বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘সবুজায়ন সোনার বাংলা’ গড়ার লক্ষ্যে এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বর্ষ উপলক্ষে সারাদেশের ন্যায় নারায়ণগঞ্জেও বৃক্ষরোপনের জন্য আজ এ জেলা প্রতিটি উপজেলায় ২’শটি করে মোট ৫টি উপজেলা ১ হাজার বৃক্ষ বিতরণের উদ্বোধন করা হলো।

এই বৃক্ষগুলো জেলার ৫টি উপজেলায় সম্মানীত ভাতাপ্রাপ্ত ইউনিয়ন, ওয়ার্ড দলপতি, দলনেত্রী, উপজেলা কোম্পানী কমান্ডার, সহকারী কমান্ডার এবং ইউনিয়ন আনসার কমান্ডার সহকারি কমান্ডারসহ সংগঠন, ক্লাব-সমিতির জমি অথবা সরকারি জায়গায় এ বৃক্ষরোপন করবেন। তিনি বলেন, প্রাকৃতিক দুর্যোগ, পরিবেশের ভারসাম্য রক্ষায় ও সবুজ বনায়ন গড়তে বৃক্ষের গুরুত্ব অপরিসীম। সুস্থ্য জীবনের জন্য নির্মল বায়ু ও অক্সিজেন দান করে গাছ। এসব গাছ বড় হলে পরিবেশ ও প্রতিবেশের উন্নয়নে ভূমিকা রাখবে বলে আশা করছি। বৃক্ষ বিরতণকালে আরও উপস্থিত ছিলেন, সার্কেল এ্যাডজুন্ড্যান্ট এসএম আনিসুর রহমান, সদর উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) অজিত কুমার দাস সহ সকল উপজেলা আনসার ভিডিপির কর্মকর্তাবৃন্দ।

নিউজটি শেয়ার করুন...

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Recent Comments

    © All rights reserved © 2023
    Design & Developed BY M Host BD