শিক্ষাবিহীন জাতি কখনোই উন্নতি করতে পারে না-বস্ত্রমন্ত্রী

93

রূপগঞ্জ প্রতিনিধিঃ বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) বলেছেন, “শিক্ষাবিহীন জাতি কখনোই উন্নতি করতে পারে না। তাই শিক্ষায় যে দেশ যত বেশি অগ্রগামী, সে দেশটি যেন ততোই উন্নত ও সমৃদ্ধশালী। রোববার দুপুরে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার রূপসী এলাকার গাজী ভবনে যমুনা ব্যাংক ফাউন্ডেশন কর্তৃক রূপগঞ্জ উপজেলার এসএসসি ও দাখিল পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত অস্বচ্ছল কৃতি ছাত্রছাত্রীদের মাঝে আর্থিক অনুদানের চেক বিতরন ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে অনেকটা এগিয়ে নিতে চেষ্টা করছেন। প্রকৃত পক্ষে বর্তমান সরকার নানা ভাবেই দেশের শিক্ষা ব্যবস্থার উন্নয়নের সঙ্গে সে বিবেচনায় প্রতিটি নাগরিকদের শিক্ষা নিশ্চিত করছে।

বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষা বান্ধব উল্লেখ করে মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেন, “বর্তমান সরকারের আমলে শিক্ষা খাতে ব্যাপক উন্নয়ন হয়েছে। রূপগঞ্জের প্রত্যেকটা স্কুল কলেজ মাদ্রাসায় নতুন নতুন ভবন নির্মাণ হয়েছে। বঙ্গবন্ধুর কন্যা শিক্ষিত প্রধানমন্ত্রী বলে শিক্ষা খাতে এত উন্নয়ন করতে পেরেছেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, রূপগঞ্জ উপজেলা আওয়ামী মহিলালীগের সভাপতি ও তারাবো পৌরসভার মেয়র হাসিনা গাজী। রূপগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ওমর ফারুক ভুঁইয়া, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি আব্দুল আউয়াল মোল্লা, সাধারন সম্পাদক নারায়ণ চন্দ্রসাহা, উপজেলা প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সাধারন সম্পাদক আব্দুর রহিম, রূপগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মশিউর রহমান তারেক, হাজী নুর উদ্দিন আহমেদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জওহর লাল ঘোষ, রূপসী নিউ মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মঞ্জুর রহমান, জনতা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোকতার হোসেন, গোলাকান্দাইল মজিবর রহমান ভুঁইয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রিনা আক্তার প্রমুখ।

নিউজটি শেয়ার করুন...