মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১২:৩৫ পূর্বাহ্ন

শেখ হাসিনা ছাড়া ক্ষমতা নেই বহিস্কার করার

প্রেস বিজ্ঞপ্তিঃ একমাত্র মাননীয় প্রধান মন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি জননেত্রী শেখ হাসিনা ছাড়া আর কারো ক্ষমতা নেই আমাকে দল ও দলের পদ-পদবী থেকে বহিঃস্কার করার । বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুসারে দলের যে কোনো পর্যায়ের কাউ কে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে দল থেকে বহিঃস্কার করতে হলে উত্থাপিত অভিযোগ সম্পর্কে অভিযুক্ত ব্যক্তি কে কারন দর্শাইবার জন্য সুযোগ দানের উদ্দেশ্যে যুক্তি সংগত সময় দিয়ে দলের সাধারন সম্পাদক পোষ্টালে রেজিষ্ট্রেশন যোগে নোটিশ দিতে বাধ্য থাকিবেন। সংগঠনের কোনো সদস্যের বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে শাস্তি প্রদানের জন্য আঃলীগের নিম্নতম যে কোনো শাখা বা যে কোনো সদস্যের লিখিত অভিযোগ পত্র পাওয়ার পরে উপজেলা /থানা আঃলীগের কার্য নির্বাহী সংসদ নিজেদের সিদ্ধান্ত সহ অনুরোধ পত্র জেলা কার্য নির্বাহী সংসদের নিকট পাঠাবে এবং এতে জেলা কার্য নির্বাহী সংসদ এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহন করিয়া উক্ত বিষয়ে বিবেচনা পূর্বক চুড়ান্ত সিদ্ধান্ত গ্রহনের জন্য আঃ লীগের সাধারন সম্পাদকের মাধ্যমে কার্য নির্বাহী সংসদের নিকট প্রেরন করিবেন এর পরে কার্য নির্বাহী সংসদ সে বিষয়ে চুড়ান্ত সিদ্ধান্ত দিবে এবং দলীয় প্রধান শেখ হাসিনা এতে অনুমোদন দিবে এটাই আওয়ামী লীগের গঠন তন্ত্র ।

অপ্রিয় হলেও এটাই সত্য একটি ষড়যন্ত্র মূলক কাজ হাসিলের উদ্দেশ্যে আমাকে কোনো ধরনের আত্মপক্ষ বক্তব্য দেওয়া তো দূরের কথা কোনো ধরনের পোষ্টাল রেজিঃ নোটিশ না দিয়ে আমার প্রিয় সংগঠনের সিনিয়র গুটি কয়ে নেতৃবৃন্দ একটি হাস্যরস্য নাটকের জন্ম দিয়েছে আমাকে বহিঃস্কার করার বিষয়টিতে। শারীরিক অসুস্হতার কারনে আমি ১ সপ্তাহ যাবৎ ভারতের কলকাতার একটি বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে শুক্রবার রাতে নাঃ গঞ্জের কয়েকটি অন লাইন নিউজ পোর্টালের মাধ্যমে এ ধরনের একটি সংবাদ আমার দৃষ্টি গোচর হলে আমি আশ্চর্য হয়ে গেলাম আরে বাবা আওয়ামী লীগ হলো একটি গণতান্ত্রিক দল কিন্তুু আমার বহিঃস্কারের সংবাদ পড়ে মনে হলো কেউ কেউ আমাকে নিয়ে নানা মুখী যে ধরনের ষড়যন্ত্র করছে এখন দেখি আমার প্রিয় সংগঠনের প্রিয় নেতৃবৃন্দ কেউ কেউ সেই ফাদেঁ পা দিচ্ছে । আমাকে হয়তো কোনো না কোনো ভাবে দলের পদ-পদবী কিন্বা সদস্য পদ থেকে সরিয়ে দিতে পারে কিন্তু আমার মন -আত্মা থেকে আওয়ামী লীগ কে একমাত্র “মৃত্যু” ই বিচ্ছিন্ন করতে পারবে ইনশাল্লাহ্। আমার পিতা মরহুম নূরুল ইসলাম প্রধান ফতুল্লায় আওয়ামী লীগ প্রতিষ্ঠা কালীন সদস্য ছিলেন পিতার পথ অনুসরন করে আজো আমি ও আমার পরিবারের প্রতিটি সদস্য নিবিড় ভাবে আওয়ামী লীগেই আছি। ১৯৭৫ সালের ১৫ আগষ্টের পরে আমার পিতা আঃলীগ করার দায়ে জেল জুলুমের শিকার হয়েছে আমিও ২০০১ সালের সংসদ নির্বাচনের পরে বিএনপি-জামাত জোট সরকারের নির্যাতনের শিকার হয়েছি, একাধিক মিথ্যা মামলায় কয়েক মাস কারাভোগ করেছি, আমাদের বাড়ী-ব্যবসা প্রতিষ্ঠানে হামলা হয়েছে, তৎকালীন সরকার বিরোধী আন্দোলন -সংগ্রামে জন নেতা শামীম ওসমানের নির্দেশে রাজপথে ফতুল্লা থানা আঃলীগের সভাপতি আলহাজ্ব সাইফুল্লাহ্ বাদল ও সাধারন সম্পাদক আলহাজ্ব শওকত আলীর নেতৃত্বে সক্রিয় ভাবে অংশগ্রহন করেছি আজ সেই দলের গুটি কয়েক স্হানীয় নেতৃবৃন্দ আমার বিরুদ্ধে এমন একটি সিদ্ধান্ত নিচ্ছে এটা শুনে বড্ড কষ্ট লাগছে কারন আমার শরীরের প্রতিটি রক্ত কনিকায় স্বাধীনতার প্রতীক, আঃলীগের প্রতীক নৌকা ভাসমান, চিন্তা-চেতনায় আওয়ামী লীগ কে ধারন করি এবং একজন আওয়ামী লীগাররা হয়ে বেচে থাকবো জীবনের শেষ মূর্হুত পর্যন্ত ।

মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা, সফল সাংসদ শামীম ওসমান মাদকের বিরুদ্ধে জিহাদ ঘোষনা করেছেন আর আমি আওয়ামী লীগের একজন নগণ্য কর্মী হিসাবে সেই যুদ্ধে অংশগ্রহন করেছি অত্যন্ত কৌশলী হিসাবে এবং সেই কৌশলের অংশ হিসাবে আমি সফল হয়েছি যখন নাঃগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) ও ফতুল্লা মডেল থানা পুলিশের একাধিক মাদক বিরোধী অভিযানে শীর্ষ পর্যায়ে অনেক মাদক ব্যবসায়ী কে মাদক সহ গ্রেপ্তার করার কাজে সহযোগিতা করে। এমনি কিছু কৌশলের অংশ হিসাবে ফতুল্লার দাপা এলাকার জনৈক এক মাদক ব্যবসায়ী (শাহীন) কে বড় মাদকের চালান এবং তার মাদকের সাপ্লাই কারী কে আইনের হাতে তুলে দেওয়ার উদ্দেশ্যে ফোনের মাধ্যমে তার সাথে একটি নাটক রচনার ফন্দি করি কিন্তুু শাহীনের মাদকের গডফাদারেরা আমাকে বিশ্বাস না করার আশ্বাস দিয়ে মাদক ব্যবসায়ী শাহীনের মাধ্যমে ফোনালাপের নাটক কে ভিন্ন ভাবে আমার প্রিয় সাংবাদিক ভাইদের কাছে উপস্হাপন করে এর পরে অনেক সাংবাদিক আমাকে ফোন দিলে আমি এ বিষয় গুলি অস্বীকার করে তবুও এসব নিয়ে অনেক অন লাইনে সংবাদ প্রকাশিত হয়েছে প্রশাসনের কর্তা ব্যক্তিদের কাছে আমাকে ভিন্ন ভাবে কেউ কেউ উপস্হাপন করেছে আমি এসকল বিষয়ে সরাসরি ব্যাখা দেওয়ার অপেক্ষায় রয়েছি। আঃলীগের সকল পর্যায়ের ত্যাগী, পরীক্ষিত নেতা-কর্মী, সমর্থক সহ আমার প্রিয় সাংবাদিক মহল এবং আইন শৃঙ্খলা রক্ষা কারী বাহিনীর সকলের সহযোগিতা চাই । আমি চিকিৎসা শেষে খুব শীঘ্রই দেশের মাটিতে ফিরে এসে আমার বিরুদ্ধে উঠা সকল ধরনের অভিযোগের সঠিক ব্যাখা দেবো ইনশাল্লাহ্

নিউজটি শেয়ার করুন...

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Recent Comments

    © All rights reserved © 2023
    Design & Developed BY M Host BD