সেই শাহজাহানের অপকর্ম ঢাকতে নাটকীয় মানববন্ধনে ওরা কারা ?

10

স্টাফ রিপোর্টার: করোনাকালে আর্থিক সংকট বিবেচনায় গরীবদের জন্য কিছু কম মূল্যে ঔষধ বিক্রি করায় সেই শাহজাহানের নেতৃত্বে ফার্মেসী ব্যবসায়ীদের কথিত অভিযানে জরিমানা টাকা আদায়ের সংবাদ প্রকাশের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২০ই জুলাই) চিটাংগরোড ডাচ বাংলা ব্যাংক এর সামনে এবং ঢাকা-চট্টগ্রাম মহাসকের পাশে কাঁচপুর বাসস্ট্যান্ডে পৃথকভাবে মানববন্ধন আয়োজন করা হয়। তবে রহস্যজনকভাবে কাচপুর আঞ্চলিক শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক কাচঁপুরের মানববন্ধনে উপস্থিত ছিলেন না।

এছাড়াও চিটাংগরোডের মানববন্ধনে লোক দেখা গেলেও তারা ছিলেন আদমজী, মিজমিজি এলাকার গুটি কয়েক ফার্মেসী ব্যবসায়ী এবং বাকিরা লুঙ্গি ও বাজারের ব্যাগ হাতে শ্রমিক, পথচারী।কিন্তু দেখা যায়নি ভুক্তভোগী প্রকৃত ফার্মেসী ব্যবসায়ীদের। শুধু বিসমিল­াহ ফার্মেসী মালিক আজিজকে ভয় দেখিয়ে আনা হলেও ওইদিন শাহজাহান খাঁনের অবস্থানের ফুটেজ ও পৃর্বে আজিজের দেয়া বক্তব্য সাংবাদিকদের কাছে সুস্পষ্ট প্রমাণ রয়েছে বলে জানা গেছে।

তাছাড়া মানববন্ধনকালেও চিটাংগরোডের ডাচ বাংলা ব্যাংকটির ওইখানেও কেমিষ্ট এন্ড ড্রাগিষ্ট সমিতি নারায়ণগঞ্জ শাখা সভাপতি শাহজাহান খাঁন অবস্থান করছিলেন। আর গুটি কয়েক ফার্মেসী ব্যবসায়ী ও ভাড়াটিয়া লোকদের অংশগ্রহনে মানববন্ধন সফল করতে পিছন থেকে নেতৃত্ব দিচ্ছিলেন বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

প্রসঙ্গত, শনিবার (১৮ জুলাই) দুপুরে নারায়ণগঞ্জ কেমিষ্ট এন্ড ড্রাগিষ্ট সমিতির সভাপতি শাহজাহান খাঁন এর নেতৃত্বে নারায়ণগঞ্জের চিটাং রোড, কাচপুর এলাকা সহ বিভিন্নস্থানেই অভিযান পরিচালনা করা হয়েছে। এসময় বিভিন্ন ফার্মেসী দোকানীকে এমআরপি (সর্বোচ্চ খুচরা মূল্য) বাস্তবায়নের নামে তাদের কমিশন বানিজ্যের স্বার্থে নির্ধারিত মূল্য থেকে কিছু কম মূল্যে ঔষধ বিক্রি করার কারণে জেলার প্রশাসনিক কর্মকতাদের মিথ্যা ভয় দেখিয়ে ফার্মেসী বন্ধ করে দেয়ার হুমকী দিয়ে টাকা হাতিয়ে নিয়েছে শাহজাহান গং। ওইসময় কাঁচপুর এলাকার শাহাদাৎ ম্যাডিকেল কর্ণার থেকে ১০ হাজার, বিসমিল­াহ ফার্মেসী থেকে ৯ হাজার ৫০ এবং চিটাংরোডের আমুলিয়া ফার্মেসী, খাঁন ফার্মেসী, আল সাফা ড্রাগ হাউজ, মনোয়ারা ফার্মেসী, আল আমিন ফার্মেসী, ইনসাফ ফার্মেসী, ফার্মেসী প্লাস, মেডিসিন কর্নার থেকে ৫ হাজার করে ৪০ হাজার টাকা হাতিয়ে নিয়েছে শাহজাহান গং।
পৃথক মানববন্ধনে উপস্থিত ছিলেন, জেলা কমিটির কার্যকরি সদস্য আলী এরশাদ, কাঁচপুর ওষুধ মালিক সমিতির মনিরুজ্জামান, আদমজী এলাকার আব্দুর রউফ, রাজ ফার্মেসীর মোয়াজ্জেম হোসেন, মিজমিজি ফার্মেসী মালিক মিজানুর রহমান, মুনা ফার্মেসীর আলী আদম, জনতা ফার্মেসীর আবদুল্লাহ আল মামুন, হীরা ফার্মেসীর হীরা প্রমুখ।

মানববন্ধনে তারা দাবি করেন , গত রবিবার ১৯ শে জুলাই বিভিন্ন অনলাইন পত্রিকা সহ কিছু লোকাল পত্রিকায়, বাংলাদেশ কেমিষ্ট এন্ড ড্রাগিষ্ট সমিতির নারায়ণগঞ্জ শাখার সভাপতি শাহজাহানের বিরদ্ধে প্রকাশিত সংবাদটি সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। তাই এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায় তারা।

উল্লেখ্য এরআগে একই অভিযোগে অতিষ্ট হয়ে ইতমধ্যে ভুক্তভোগীরা নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার, জেলা প্রশাসক সহ জেলা ঔষধ প্রসাশন কর্মকর্তা ও বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে একটি লিখিত অভিযোগও দিয়েছে। তারপরেও প্রশাসনকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে বিভিন্নস্থানে অভিযানের নামে টাকা হাতিয়ে নিচ্ছে নারায়ণগঞ্জ কেমিষ্ট এন্ড ড্রাগিষ্ট সমিতির সভাপতি শাহজাহান খাঁন ও তার কতিপয় লোকজন। কিন্তু প্রশাসনিক কর্মকর্তা ছাড়া এমন অভিযান চালিয়ে জরিমানা করে টাকা আদায় করার কোন অধিবার নেই বলে জানিয়েছে বিভিন্ন প্রশাসনিক কর্মকতাগণ।

নিউজটি শেয়ার করুন...