শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:১৭ অপরাহ্ন

সোনারগাঁয়ের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হাবু গ্রেফতার

সোনারগাঁ প্রতিনিধিঃ নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের বারদী ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হাবিবুর রহমান হাবুকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল রবিবার দুপুর বারদী ইউনিয়নের পরিষদ থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে ৩টি মামলার ওয়ারেন্ট রয়েছে বলে থানা পুলিশ নিশ্চিত করেছে। বর্তমানে তিনি বারদী ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের সদস্য ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। সে বারদী ইউনিয়নের মান্দারপাড়া গ্রামের মৃত ওয়াদুদ বেপারী ছেলে।

এলাকাবাসীরা জানায়, সোনারগাঁ উপজেলার বারদী ইউনিয়নের মান্দারপাড়া গ্রামের মৃত ওয়াদুদ বেপারীর ছেলে হাবিবুর রহমান হাবুর বিরুদ্ধে চুরি, ডাকাতি, ছিনতাই, হত্যা সহ প্রায় ২০/২৫টি মামলা রয়েছে। সে এলাকায় বিভিন্ন সময়ে ডাকাতি, ছিনতাই, চাঁদাবাজী ও হত্যা সহ বিভিন্ন অপকর্ম চালিয়ে নিরীহ মানুষদের ভয়ভীতি দেখিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন। বিভিন্ন সময়ে সংবাদ মাধ্যমে শিরোনাম হয়েছেন এই হাবু ডাকাত। তারা আরো জানান, তার সহযোগী মোতালিব মিয়া, নুরুল আমিন, নুর মোহাম্মদ, কবির হোসেন, ফালান মিয়া ওরফে ফালাইন্না, ফারুক মিয়া, শাহজালাল মিয়া, মোতালিব হোসেন, মনির হোসেন, ডালিম মিয়া, নুরুল ইসলাম সহ ৫০/৬০ জনের এক দল সশস্ত্র বাহীনির ডাকাতদল লালন পালন করে থাকেন এই হাবু ডাকাত। তার কাছে অগ্নে অস্ত্র সহ বিভিন্ন অস্ত্র রয়েছে বলে এলাকাবাসীর দাবী। তাকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করলেই এ সকল অস্ত্রের সন্ধান মিলবে। হাবু ডাকাতের নেতৃত্বে গত ইউপি নির্বাচনের পর পর মান্দারপাড়া গ্রামের কয়েকশত লোকের বাড়িঘর হামলা ভাংচুর ও লুটপাট চালিয়ে তান্ডব লিলা চালিয়েছিল। এ সময় তার হাতে কয়েকশত নারী পুরুষ আহত হয়েছিল।

ঘটনার সত্যতা স্বীকার করে সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামান মনির জানান, আটক কৃত হাবিবুর রহমান হাবুর বিরুদ্ধে ডাকাতিসহ ৩টি মামলার ওয়ারেন্ট ছিল। গোপন সংবাদের ভিত্তিতে বারদী ইউনিয়নের পরিষদ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করি। তিনি বলেন, হাবু ডাকাতের বিরুদ্ধে চুরি, ডাকাতি, ছিনতাই, হত্যা সহ একাধিক মামলা রয়েছে। তাকে বিভিন্ন সময়ে পুলিশ গ্রেফতার করে আদালতে প্রেরণ করার পর জামিনে এসে পূর্বের ন্যায় এলাকায় চুরি, ডাকাতি, ছিনতাই সহ বিভিন্ন অপকর্মে লিপ্ত হয়।

সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশারফ হোসেন বলেন, হাবু ডাকাতের বিরুদ্ধে বিভিন্ন অপকর্মের অভিযোগ পেয়েছি। তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করার জন্য সংশ্লিষ্ট মন্ত্রনালয়কে লিখিত ভাবে জানানো হবে। সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার বলেন, একজন দাগী আসামীকে কিভাবে ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হয়েছে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন...

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Recent Comments

    © All rights reserved © 2023
    Design & Developed BY M Host BD