সোনারগাঁয়ে ৫ শ্রমিক দগ্ধ

52

নারায়ণগঞ্জের খবর ডেস্ক: সোনারগাঁ উপজেলার কাঁচপুর নয়াবাড়ি এলাকায় নিকি ডায়িং অ্যান্ড প্রিন্টিং নামের একটি কারখানায় গ্যাসের রাইজারের আগুনে ৫ শ্রমিক দগ্ধ হয়েছেন। তাদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টি সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। দগ্ধরা হলেন বশির, মেহেদী, আলম, নাসির ও হেভেন চাকমা। নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-পরিচালক মোহাম্মদ তানহারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

নিকি ডায়িং অ্যান্ড প্রিন্টিং কারখানার শ্রমিকরা জানান, ঈদের ছুটিতে কারখানা বন্ধ হওয়ার পর আর খোলা হয়নি। তবে ছুটি শেষে নৈশ প্রহরীসহ কয়েকজন শ্রমিক-কর্মচারী কাজে যোগ দিতে শুক্রবার রাতে কারখানায় আসেন। রাতে আর এম এস রুমে গ্যাসের রাইজারে লিকেজ থেকে আগুন ধরে যায়। এ সময় আগুন নেভাতে গিয়ে নৈশ প্রহরীসহ পাঁচ জন শ্রমিক দগ্ধ হন। পরে কারখানা কর্তৃপক্ষ তাদের শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। সেখানে তাদের চিকিৎসা চলছে।

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুল ইসলাম জানান, রাত ৩টার দিকে আগুনের লেলিহান শিখা অনেক ওপরে উঠে যায়। এ সময় পাঁচ শ্রমিক দগ্ধ হন। তাদের উদ্ধার করে ঢাকায় পাঠানো হয়। পরে ফায়ার সার্ভিস এসে আগুন নেভায়।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচর্জ বাচ্চু মিয়া জানান, কাঁচপুরে ডায়িং কারখানার গ্যাসের রাইজারের আগুনে দগ্ধ ৫ জনকে শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন...