সোমবার, ২২ জুলাই ২০২৪, ১২:৩৮ পূর্বাহ্ন

আড়াইহাজারে ত্রিমুখী সংঘর্ষ

নারায়ণগঞ্জের খবরঃ
বিএনপি-জামায়াতের ডাকা অবরোধের প্রথমদিনে নারায়ণগঞ্জের আড়াইহাজারে আওয়ামী লীগ, বিএনপি ও পুলিশের মধ্যে ত্রিমুখী সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে পুলিশ সদস্যসহ অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছেন।
মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল সাড়ে ৮টার দিকে আড়াইহাজারে ঢাকা-সিলেট মহাসড়ককের পাঁচরুখী এলাকায় এ ঘটনা ঘটে। এসময় কয়েকটি বাস ভাংচুর করা হলে যান চলাচল বন্ধ হয়ে যায়।
স্থানীয়রা জানান, বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদের নেতৃত্বে বিএনপির নেতাকর্মীরা আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করলে পুলিশ এতে বাঁধা দেয়। এসময় বিএনপির নেতাকর্মীদের সাথে সংঘর্ষ শুরু।  সংঘর্ষের এক পর্যায় আওয়ামীলীগের নেতাকর্মীরাও অংশ নেয়। শুরু হয় ধাওয়া পাল্টা ধাওয়া। ত্রিমুখী সংঘর্ষ কয়েকঘণ্টা ধরে চলে। এসময় পুলিশ বিএনপির নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে টিয়ারশেল এবং ফাঁকা গুলি ছোড়ে।
বিএনপির গুলিবিদ্ধরা হলেন-বিএনপির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ, জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মাসুকুল ইসলাম রাজীব, উপজেলা বিএনপির সভাপতি জুয়েল আহমেদ, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবু, কালাপাহাড়িয়া ইউনিয়ন যুবদলের সাবেক আহ্বায়ক মুছা, জেলা কৃষক দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আলম, বিশনন্দী ইউনিয়ন বিএনপির মুজিবর ও খাজা মাঈনুদ্দিন। সংঘর্ষে আড়াইহাজার থানার তদন্ত কর্মকর্তা হুমায়ুন কবির মোল্লা, এএসআই মতিন, কনস্টেবল নজরুল হক আহত হয়।
বিএনপির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ বলেন, আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে বিনা উসকানিতে পুলিশ আমাদের ওপর গুলি চালিয়েছে। পুলিশের গুলিতে আমাদের প্রায় অর্ধশতাধিক নেতাকর্মী গুলিবিদ্ধ হয়েছে। পুলিশ আমাদের ওপর নির্বিচারে গুলি চালিয়েছে। একই সঙ্গে পুলিশ ও র‌্যাবের পাহাড়ায় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা আমাদের বাড়ি-ঘরে হামলা ও ভাঙচুর চালিয়েছে।
নারায়ণগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আমীর খসরু বলেন, বিএনপির নেতাকর্মীরা আমাদের ডিউটিরত পুলিশের ওপর চড়াও হয়। আমাদের বেশ কয়েকজনকে পিটিয়ে ও কুপিয়ে আহত করে তারা। তাদের মধ্যে দুজন পুলিশ সদস্যকে ঢাকা মেডিকেল কলেজে ভর্তি করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। হামলাকারিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল জানান, আড়াইহাজারে বিএনপির নেতাকর্মীরা সড়ক অবরোধ করলে পুলিশ তাদের রাস্তা থেকে সরিয়ে দিয়েছে।  এখন যান চলাচল এবং পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।
অপর দিকে, রূপগঞ্জে যুবদল এবং ছাত্রদলের নেতাকর্মীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের ভূঁইগড় এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন।
নিউজটি শেয়ার করুন...

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Recent Comments

    © All rights reserved © 2023
    Design & Developed BY M Host BD