আড়াইহাজারে মাটি সন্ত্রাসীদের রুখে দিলেন গ্রামবাসী

113

নারায়ণগঞ্জের খবরঃ রাতের আঁধারে ফসলি জমি থেকে মাটি কাটায় একটি ভেকুতে আগুন ধরিয়ে দিয়েছে আড়াইহাজারে উত্তেজিত জনতা। সোমবার (১৮ জানুয়ারি) দিবাগত রাতে উপজেলার নোয়াদ্দা এলাকায় এ ঘটনা ঘটে। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে ভেকুর আগুন নিয়ন্ত্রণে আনেন।

স্থানীয়দের অভিযোগ, মাটি সন্ত্রাসীরা নোয়াদ্দা, পাঁচরুখী পুরিন্দা এলাকার বিভিন্ন কৃষিজমি থেকে রাতের আঁধারে মাটি কেটে নিয়ে যায়। দীর্ঘদিন ধরেই প্রভাবশালী সন্ত্রাসীরা এই কাজ করে আসছিল। এতে এলাকাবাসীর মনে ক্ষোভ জমতে থাকে। সেই ক্ষোভের বহিঃপ্রকাশ থেকেই এ ঘটনা ঘটায় এলাকাবাসী।

এদিকে ভেকুতে আগুন ও সংঘর্ষের সংবাদ পেয়ে সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জ্বল হোসেন ঘটনাস্থলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। তবে এর আগেই পালিয়ে যায় ‘মাটি সন্ত্রাসী’রা।

এলাকাবাসী জানায়, দীর্ঘদিন ধরেই এমন অত্যাচারে অতিষ্ঠ এলাকাবাসী। তাদের কৃষিজমি থেকে নিয়মিত এসব প্রভাবশালীরা মাটি কেটে নিয়ে যায়। আর তাই ক্ষুব্ধ হয়েই তারা একত্রিত হয়ে তাদের প্রতিহত করেছেন।

সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জ্বল হোসেন জানান, ক্ষুব্ধ কৃষক ও এলাকাবাসী মাটি সন্ত্রাসীদের ধাওয়া দিলে তারা পালিয়ে যায়। ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এসে একটি ভেকুতে আগুন দেখতে পেলে এলাকাবাসী জানায় মাটি সন্ত্রাসীদের অত্যাচারের কথা। এসব সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান চলবে।

নিউজটি শেয়ার করুন...