ফতুল্লায় করোনা রোগীর পাশে আওয়ামী পরিবার

43
নিজস্ব প্রতিবেদক: দেশের এই ক্রান্তিলগ্নে যখন করোনা আক্রান্ত রোগীদেরকে সামাজিক ভাবে অবহেলা করা হচ্ছে ঠিক সেই সময় ফতুল্লা থানা যুবলীগের সাধারণ সম্পাদক জনাব আলহাজ্ব ফাইজুল ইসলাম এর নির্দেশে  করোনা রোগীর পাশে এসে দাড়ালেন ফতুল্লা ইউনিয়নের ৮ নং ওয়ার্ড আওয়ামীলীগ পরিবারের সদস্যরা।
গত শুক্রবার (২৯ মে) রাতে করোনায় আক্রান্ত রোগীকে  এক মাসের খাদ্য সামগ্রী কিনে দেওয়ার পাশাপাশিওই বাড়ির ফ্লোর ব্লিচিং পাউডার মিশ্রিত পানি দিয়ে জীবাণুমুক্ত রাখার ব‌্যবস্থা করে দেওয়া হশ।সুস্থ হওয়া পর্যন্ত পাশে থাকবেন বলে তাকে আশ্বস্ত করা করা হয় বলে জানা যায়
ফতুল্লা ইউনিয়নের ৮নং ওয়ার্ডের শাহজালাল রোডের  বাসিন্দা গত কয়েকদিন পূর্বে করোনায় আক্রান্ত  হন। পেশায় তিনি একজন গার্মেন্ট শ্রমিক। স্ব-পরিবারে ভাড়া থাকেন। করোনায় আক্রান্ত হওয়ার পর থেকে তিনি ঘরে অবস্থান করলেও তাকে নিয়ে শঙ্কায় ছিলেন প্রতিবেশীরা। কারণ ওই বাড়ির ভাড়াটিয়ারা সবাই এক চুলায় রান্না করেন এবং একই টয়লেট ব্যবহার করেন।সেজন্য প্রতিবেশীরা ভয়ে ছিলেন। এ কারণে তাকে বাসা থেকে অন্যত্র  গিয়ে চিকিৎসা সেবা  নিতে বারবার চাপ দেওয়া হচ্ছিলো। একপর্যায়ে তার ঘরে তালা পর্যন্ত মারা হয়। এ খবর ছড়িয়ে পড়লে স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ ও এলাকাবাসী  সেই করোনা রোগীর পাশে এসে দাঁড়ান।
জেলা করোনা বিষয়ক কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম বলেন, ‘ওই ব্যক্তি বেশ কিছুদিন আগে করোনা শনাক্ত হন। প্রাথমিক পর্যায়ে থাকায় তাকে হাসপাতাল বা অন্য কোন চিকিৎসা কেন্দ্র পাঠানো হয়নি। তাকে বাড়িতেই আইসোলেশনে থেকে চিকিৎসা নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।
এ বিষয়ে ফতুল্লা ইউনিয়নের ৮ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি কাজী সাগর বলেন, ‘করোনা মহামারি রোগ। এ রোগে যে কেউ আক্রান্ত হতে পারে। কিন্তু এটা পাপের রোগ নয়। বরং করোনা রোগীকে অবহেলা করলে সেটা পাপ হতে পারে। আমার এলাকার আক্রান্ত ব্যক্তি প্রথমে অবেহলার শিকার হয়েছে শুধুমাত্র কিছু মানুষের করোনা সম্পর্কিত জ্ঞানের অভাবে। এখন আর কোন সমস্যা হবে না। সুস্থ হওয়া পর্যন্ত তার দায়িত্ব আমরা নিয়েছি। ইতোমধ্যে তার ঘরে এক মাসের খাবার পৌঁছে দিয়েছি। তাকে স্বাস্থ্যবিধি মেনে বাড়িতে থাকার অনুরোধ করা হয়েছে। এ ছাড়া কোন প্রয়োজন হলে আমাদের জানাতে বলেছি।’
এ সময় উপস্থিত ছিলেন ফতুল্লা ইউনিয়নের ৮নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিস্টার ,৮নং ওয়ার্ড যুবলীগের সভাপতি কাজী সাগর, সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম বাবু , আওয়ামীলীগ নেতা রানা ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ গন।
নিউজটি শেয়ার করুন...