শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:২৬ অপরাহ্ন

রূপগঞ্জ থেকে চুরি হওয়া মালামাল ফেনী থেকে উদ্ধার

নারায়ণগঞ্জের খবর: রূপগঞ্জের আফতাব ফিড থেকে চুরি হওয়া বিপুল পরিমাণ মালামাল ফেনির এক ছাত্রলীগ নেতার বাড়ি থেকে উদ্ধার করেছে পুলিশ। এসময় আটক করা হয়েছে ছাত্রলীগ নেতার ম্যানেজারসহ ঘটনায় জড়িত আরও দুইজনকে।

২ এপ্রিল রাতে রূপগঞ্জ থানা পুলিশ অভিযান চালিয়ে ফেনি জেলার ধুনায় এলাকা থেকে তাদেরকে আটক করে। তবে চুরি হওয়া ১১ লাখ টাকার মালামালের মধ্যে দুই লাখ টাকার মালামাল কম পাওয়া গেছে বলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দাবি করেছে।

আটকরা হলেন, ফেনি জেলার ধনুয়া ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি ইব্রাহিমের ম্যানেজার মোরশেদ ও তাদের কর্মচারি শরীফ আহম্মেদ। এসময় পালিয়ে যায় ছাত্রলীগের ওই নেতা। এছাড়াও এ ঘটনায় এদিন বিকেলের দিতে টঙ্গি থেকে গ্রেপ্তার করা হয়েছিল গাড়ি চালক শামীমকে। পরে তার দেয়া তথ্যমতে তাকে নিয়েই ফেনিতে অভিযান চালায় পুলিশ।

এ জে আর ট্রান্সপোর্ট লিমিটেডের লজিস্টিক ম্যানেজার শামীমুজ্জামান বলেন, রূপগঞ্জের আফতাব ফিডের মালামাল আমরা নিয়মিত পরিবহন করে থাকি। ২২ এপ্রিল ও ২৫ এপ্রিল দুই গাড়ি মালামাল পরিবহন করি। দুই গাড়ির চালকই ছিল শামীম। সে কিছু অসাধু চক্রের যোগসাজশে দুই ট্রিপ থেকে প্রায় ১১ লাখ টাকার মালামাল বিক্রি করে দেয়। পরবর্তীতে রংপুর ও রাজশাহীতে ওই মালামাল পৌঁছার পর বিষয়টি জানাজানি হলে চালক শামীম পালিয়ে যায়।

তিনি বলেন, এ ঘটনায় ১ মে রূপগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়। সেই মামলায় থানা পুলিশ চালক শামীমের মোবাইল ফোন ট্র্যাকিং করে ২ মে বিকেলে টঙ্গি থেকে তাকে গ্রেপ্তার করে নিয়ে আসে। পরে তার স্বীকারোক্তিতে তাকে নিয়ে ফেনির ধনুয়া ইউনিয়নে অভিযান চালায়। অভিযানে এই এলাকার স্থানীয় ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি ইব্রিহীমের বাড়ি থেকে চুরি হওয়া আফতাব ফিডের মালামাল উদ্ধার করা হয়। ইব্রাহীম ফেনি জেলা ছাত্রলীগ সভাপতি ফিরোজের ভাতিজা। ঘটনার সময় ফিরোজ আমাদের ফোন করে হুমকি ধামকিও দেন।

শামীমুজ্জামান আরও বলেন, ছাত্রলীগের ওই নেতা পোল্ট্রি ব্যবসা করে। সে ওই মালামালগুলোর বিনিময়ে গাড়িচালক শামীমকে ১ লাখ ২০ হাজার টাকা দিয়েছে। ফিরোজ এবং ইব্রাহিম দুজনেই এই ধরণের একটি সিন্ডিকেট পরিচালনা করে থাকে। ছাত্রলীগ নেতা পরিচয়ে তারা নানা অপরাধমূলক কাজের সাথে জড়িত আছে। আটকের পর চালক শামীম এই তথ্য জানিয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রূপগঞ্জ থানা পুলিশের অফিসার-ইন-চার্জ (ওসি) মাহমুদুল হাসান বলেন, চুরির ঘটনার অভিযোগে থানায় একটি মামলা হয়েছে। অভিযান চালিয়ে ফেনি থেকে মালামাল উদ্ধারসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদেরকে জিজ্ঞাসাবাদ চলছে।

নিউজটি শেয়ার করুন...

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Recent Comments

    © All rights reserved © 2023
    Design & Developed BY M Host BD