শিশু সোয়েব হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদন্ড

114

নারায়ণগঞ্জের খবরঃ সোনারগাঁও উপজেলায় শিশু সোয়াইব হত্যা মামলার রায়ে তিনজনের মৃত্যুদণ্ড দিয়েছেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালত।

সোমবার (৩০ নভেম্বর) দুপুরে আদালতের বিচারক শেখ রাজিয়া সুলতানা রায় ঘোষণা করেন। মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন, ফজল মিয়া, রাজু মিয়া ও জসিম। এ মামলার অপর আসামি নাছির উদ্দীনকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়। আসামিদের বাড়ি সোনারগাঁও উপজেলার মঙ্গলেরগাঁও গ্রামে। রায় ঘোষণার সময় তারা আদালতে উপস্থিত ছিলেন।

অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) আবদুর রহিম বলেন, ২০১৩ সালের ২০ ফেব্রুয়ারি মঙ্গলেরগাঁও গ্রামের প্রথম শ্রেণির ছাত্র সোয়াইব হোসেনকে অপহরণের পর গলাকেটে হত্যা করে আসামিরা। অপহরণের ছয়দিন পর সোয়াইবের গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ।

তিনি বলেন, পরে ১৩ জনকে আসামি করে শিশুর বাবা থানায় হত্যা মামলা দায়ের করেন। এ ঘটনার সঙ্গে জড়িত থাকার সন্দেহে পুলিশ মোশারফ হোসেন, রাজু মিয়া, নাছির উদ্দিন, ফজল মিয়া, সিরাজ ও আলী আহাম্মদসহ কয়েকজনকে গ্রেপ্তার করে। আসামিদের অনেকে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। জবানবন্দিতে আসামিরা- নারীঘটিত কারণে সোয়াইবকে অপহরণের পর গলাকেটে হত্যা এবং এসিড দিয়ে লাশ ঝলছে- দেন বলে স্বীকার করেন।

নিউজটি শেয়ার করুন...