শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:২৪ অপরাহ্ন

সোনরগাঁয়ে আ’লীগ নেতাদের ছবি ব্যবহার করে বিএনপি অপকর্ম!

সোনারগাঁ প্রতিনিধিঃ নারয়ণগঞ্জের সোনাগাঁ উপজেলার জামপুর তালতলা বাসস্ট্যান্ড এলাকায় একতা যুবসংগ সংগঠনের নামে সাইনবোর্ডে আওয়ামীলিগ নেতা কর্মীদের ছবি ব্যাবহার করা হলো ও এ সংগঠনের বেশিরভাগ নেতা কর্মীরা বি এন পি ও ছাত্রদলের রাজনীতির সঙ্গে জড়িত রয়েছেন বলে অভিযোগ উঠেছে। এ নিয়ে স্থানীয় তৃণমূল আওয়ামীলিগ নেতাকর্মীদের সঙ্গে তাদের কয়েক দফা সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ বিষয়ে প্রশাসনের বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করা হলেও কোন ব্যাবস্থা নিচ্ছে না স্থানীয় প্রসাসন।

গতকাল শনিবার দুপুরে তালতালা বাসস্ট্যান্ড এলাকয় সরেজমিনে গিয়ে দেখা যায়, একতা যুবসংগের একটি সাইনবোর্ড টানিয়ে অফিস কার্যালয় চালু করা হয়েছে। ওই সাইনবোর্ডে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান, আওয়ামীলিগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামীলিগের সাধারণসম্পাদক ওবায়দুল কাদেরের ছবি ব্যবহার করা হয়েছে। একতা যুব সংগের সভাপতি স্থানীয় ব্রাক্ষনবাওগা গ্রামের বিএনপি নেতা আলী আকবরের ছেলে কামাল হোসেন। কামাল হোসেন ও তার বাবা আলী আকবরের বিরুদ্ধে জামায়াত শিবির ও বি এন পির তান্ডবলীলা গাড়িতে অঙ্গি সংযোগ সহ তিনটি মামলা রয়েছে। কামাল হোসেনের ছোট ভাই ওই সংগঠনের কর্মী দৌলত মিয়া সংগঠনের নাম ভাঙ্গিয়ে তালতলা এলাকায় সিএনজি, অটোরিক্সা, বাস সহ বিভিন্ন পরিবহন থেকে প্রতদিন কয়েক হাজার টাকা চাঁদা উত্তোলন করেন। ওই সংগঠনের কর্মী উপজেলার ছাত্রদল নোতা নাঈম হোসেন ও সাঈম মিয়া ছাত্রদলের রাজনীতির সঙ্গে জড়িত। বিএনপির নেতাদের সঙ্গে তাদের দুইজনের ফ্যাস্টুন ও ব্যানারে ছবি দেখা গেছে। এই সংগঠনের অন্য এক কর্মী বাবুল হোসেন সে ও তার পিতা খলিল মিয়া বিএন পির রাজনীতির সঙ্গে জড়িত। রমজান মিয়া নমে একতা সংগের এক কর্মীর বিরুদ্ধে চাঁদাবাজি সহ অপকর্মের অভিযোগ রয়েছে।

অনুসন্ধান চালিয়ে জানা যায়, আওয়ামীলিগের নাম ভাঙ্গিয়ে কতিপয় বিএনপি ও ছাত্রদলের নেতা কর্মীরা আওয়ামীলিগের ব্যানারে এলাকায় আধিপত্য বিস্তার বালু ব্যাবসা নিয়ন্ত্রনই হচ্ছে তাদের মূল টার্গেট। ইতিমধ্যে তালতলা এলাকায় অবস্থিত প্রাইম লুব অয়েল লিমিটেড নামে একটি কারখানার বালু ভরাট নিয়ে এলাকাবাসির সঙ্গে তাদের দফায় দফায় রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। আর এ সংগঠনের মদদ দিচ্ছেন স্থানীয় বিএনপি নেতা মজিবুর রহমান নামে এক ব্যাক্তি।

এলাকাবাসিরা জানায়, বিএনপির কতিপয় ব্যাক্তি আওয়ামীলিগের নাম ব্যবহার করে বিভিন্ন অপকর্ম চালানোর ফলে স্থানীয় আওয়ামীলিগের ভাবমুর্তি মারাত্মক ভাবে ক্ষুন্ন হয়েছে। একতা সংগের নামে বিভিন্ন অভিযোগ থাকায় এলাকাবাসীরা ইতিমধ্যেই এ সংগঠন থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। তারা জানান, এ সংগঠনের মূল লক্ষ হলো চাঁদা উত্তোলন, বালুভারাট ও জমির ব্যবসা পরিচালনা করা।

অভিযুক্ত কামাল হোসেন ও সাঈম হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তারা বলেন, দল মত নির্বিশেষে আমরা এ সংগঠনটি করেছি। সাইনবোর্ডের আওয়ামীলিগের নেতাদের ছবি লাগানোর বিষয়ে জানতে চাইলে তারা এ বিষয়ে কোন সদুত্তর দিতে পারেননি।

এ বিষয়ে জানতে চাইলে সোনারগাঁ উপজেলা আওয়ামীলিগের ভারপ্রাপ্ত সভাপতি এডভ্যোকেট সামছুল ইসলাম ভূঁইয়া জানান, তালতলা এলাকায় একটি সংগঠনের নামে বিএনপি ও ছাত্রদলের কতিপয় লোক আমাদের দলের নাম ভাঙ্গিয়ে বিভিন্ন অপকর্মের বিষয়ে আমরা অবগত হয়েছি। তাদের বিরুদ্ধে কঠোর ব্যাবস্থা নেওয়ার জন্য দলীয় ভাবে সিন্ধান্ত গ্রহণ করা হবে।
সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান বলেন, একটি সংগঠনের নামে মৌখিক ভাবে অভিযোগ পেয়েছি। ইতিপূর্বে বালু ভরাট নিয়ে একতা সংগের লোকদের সঙ্গে এলাকাবাসির সংগর্ষের ঘটনা ঘটেছে। তাদের বিরুদ্ধে মামলা সহ আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

নিউজটি শেয়ার করুন...

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Recent Comments

    © All rights reserved © 2023
    Design & Developed BY M Host BD