শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:১৫ পূর্বাহ্ন

লকডাউন ভেঙ্গে শহরে প্যারাডাইস কেবলসের শ্রমিকদের বিক্ষোভ

নারায়ণগঞ্জের খবর: নারায়ণগঞ্জে লকডাউন ভঙ্গ করে বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ করেছেন প্যারাডাইজ কেবলস ইন্ডাস্ট্রিজের শ্রমিকরা। রবিবার (১৯ এপ্রিল) সকালে ফতুল্লার ওয়াপদারপুল এলাকা থেকে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড দিয়ে মিছিল করে নগরীর চাষাঢ়ায় এসে সড়কে অবস্থান নেন প্রায় তিন শতাধিক শ্রমিক।

সামাজিক দূরত্ব না মেনে বকেয়া বেতন পরিশোধের দাবিতে পুলিশের চেকপোস্টের পাশে বিজয়স্তম্ভের চারপাশে অবস্থান নিয়ে প্রায় দুই ঘণ্টাব্যাপী বিক্ষোভ করেন তারা। এ সময় রাস্তার দুই পাশে পণ্য পরিবহনসহ জরুরি পরিষেবায় নিয়োজিত যানবাহন আটকা পড়ে থাকে। পরে পুলিশের আশ্বাসে বিক্ষোভ কর্মসূচি প্রত্যাহার করে নেন শ্রমিকরা।

শ্রমিকদের দাবি, গত ১০ মাস ধরে মালিকপক্ষ তাদের বকেয়া বেতন পরিশোধের ব্যাপারে নানাভাবে আশ্বাস দিলেও এখন পর্যন্ত বেতন পাননি তারা। তাদের বেতন পরিশোধ না করেই কারখানার উৎপাদন বন্ধ করে দেওয়া হয়।

ওই কারখানার শ্রমিক আনোয়ার হোসেন, রুবেল, মাহবুবসহ কয়েকজন জানান, গত কয়েক বছর ধরেই প্যারাডাইস কেবল কারখানায় শ্রমিকরা কাজ করলেও মাস শেষে বেতন দেওয়া হচ্ছে না। গত দশ মাস ধরে বেতন বকেয়া রেখে লকডাউনের সময় মালিকপক্ষ শ্রমিকদের কোনও পাওনা পরিশোধ না করে কারখানা বন্ধ করে দেয়। ফলে শ্রমিকদের মানবেতর জীবনযাপন করতে হচ্ছে। তাই বাধ্য হয়ে লকডাউন ভেঙে তারা রাস্তায় নেমেছেন। সড়ক অবরোধ করেছেন।

বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র নারায়ণগঞ্জ জেলা শাখার যুগ্ম সম্পাদক ইকবাল হোসেন জানান, মালিকপক্ষ শ্রমিকদের সঙ্গে কোনও প্রকার যোগাযোগ করছে না। বেতন কবে পরিশোধ করা হবে সেটাও পরিষ্কারভাবে বলছে না। যে কারণে বাধ্য হয়ে শ্রমিকরা রাস্তায় নেমেছে। তিনি বলেন, ‘শ্রমিকরা খেয়ে না খেয়ে অর্ধাহারে জীবন যাপন করছেন। সরকারিভাবে ত্রাণ সহযোগিতা পাচ্ছেন না।’

তবে শ্রমিকদের বেতন পরিশোধ না করা পর্যন্ত আন্দোলন অব্যাহত রাখার কথা জানান বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র নারায়ণগঞ্জ জেলা শাখার এই শ্রমিক নেতা।

নিউজটি শেয়ার করুন...

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Recent Comments

    © All rights reserved © 2023
    Design & Developed BY M Host BD