শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৪৬ অপরাহ্ন

শহরে ইসলামী আন্দোলনের মানববন্ধন অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তিঃ শনিবার বেলা ১১ টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাব চত্বরে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন, নারায়ণগঞ্জ মহানগর এর উদ্যোগে করোনা টেস্ট ফি বাতিল ও স্বাস্থ্যখাতে লুটপাট ও চরম অব্যবস্থাপনা এবং সীমান্তে নির্বিচারে মানুষ হত্যার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়। ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন, নারায়ণগঞ্জ মহানগরের সভাপতি এম. শফিকুল ইসলাম এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহাম্মাদ মেহেদী হাসান এর সঞ্চালনায় উক্ত মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ইসলামী আন্দোলন বাংলাদেশ, নারায়ণগঞ্জ মহানগরের সেক্রেটারী জননেতা সুলতান মাহমুদ ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ইসলামী আন্দোলন বাংলাদেশ- নারায়ণগঞ্জ মহানগরের অন্যতম সদস্য জননেতা মুফতি মাসুম বিল্লাহ ,

প্রধান অতিথি বলেন- প্রতিটি নাগরিকের ৫টি মৌলিক অধিকার রয়েছে যেমন-খাদ্য, বস্ত্র, বাসস্থান, শিক্ষা ও চিকিৎসা। এরমধ্যে চিকিৎসা একটি গুরুত্বপূর্ণ মৌলিক অধিকার। স্বাধীনতার ৪৯ বছর পরে এসেও এই করোনা মহামারীর মধ্যেও আমাদের মৌলিক অধিকারের জন্য আমাদের রাজপথে আন্দোলন, সংগ্রাম করতে হয়। এটা বড়ই দু:খ ও পরিতাপের বিষয়ক। অবৈধ ও ভোটবিহীন সরকারের মনে রাখতে হবে সরকারের টাকায় জনগণ চলে না বরং জনগণের ট্যাক্সের টাকায় সরকার চলে। অতএব প্রতিটি নাগরিকের মৌলিক অধিকার নিশ্চিত করা সরকারের দায়িত্ব। আর তা যদি নিশ্চিত করতে না পারে তবে এই ব্যর্থতা নিয়ে সরকারের ক্ষমতায় থাকার কোন অধিকার নেই। স্বাস্থ্যখাতে চরম লুটপাট সহ সরকারের চরম দুর্নীতি এখন সীমাহীন পর্যায়ে পৌছে গিয়েছে। অতএব আদর্শবান ছাত্র সমাজকে দুর্নীতি, অব্যবস্থাপনার বিরুদ্ধে ও ন্যায় প্রতিষ্ঠার সংগ্রামে শরীক থেকে দেশ ও জাতিকে দুর্নীতিমুক্ত করতে হবে। করোনা বিপর্যয়ে দেশের অধিকাংশ মানুষ অর্থনৈতিক দৈন্যতার মধ্যে মহা আতংকে দিনাতিপাত করছে। এমতাবস্থায় করোনা নমুনা পরীক্ষায় সরকারী ভাবে ২০০ ও ৫০০ টাকা নির্ধারণ করা সম্পূর্ণ অমানবিক এমন অমানবিক, সংবিধান ও জনবিরোধী সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। তিনি আরও বলেন- বাংলাদেশে ইতিমধ্যে করোনা আক্রান্ত সংখ্যায় প্রথম বিশ দেশের তালিকায় প্রবেশ করেছে। তাই অনতিবিলম্বে সংবিধান ও জনবিরোধী সিদ্ধান্ত বাতিল করে বিনামূল্যে করোনা টেষ্ট উম্মুক্ত করার দাবী করছি। নাগরিকের চিকিৎসা সেবা বিনা শর্তে রাষ্ট্রকেই বহন করার দাবী জানাচ্ছি। তাই অতি দ্রুত স্বাস্থ্যখাতকে গতিশীল করতে ব্যর্থ ও অযোগ্য স্বাস্থ্যমন্ত্রীকে পদত্যাগ করতে হবে। নতজানু পররাষ্ট্রনীতির কারণে সীমান্তে বার বার বিচার বহির্ভূত হত্যাকান্ডের ঘটনা ঘটছে। হত্যাকান্ড বন্ধে সরকার বার বার ব্যর্থতার পরিচয় দিয়ে যাচেছ।

এক্ষেত্রে সরকারের রহস্যজনক নিরবতা দেশের স্বাধীনতা ও স্বার্ভমৌমত্ব হুমকির মুখে ফেলে দিচ্ছে। বিএসএফ কর্তৃক সীমান্তে বাংলাদেশের নাগরিক হত্যাকান্ডে বন্ধে সেনা মোতায়েনের দাবী জানান। সভাপতি বলেন-করোনা নিয়ন্ত্রনে সরকার যে সকল পরিকল্পনা গ্রহণ করেছে তা এক শ্রেণির দুর্নীতিগ্রস্থ কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের কারণে তা বাস্তবায়ন করতে সম্পূর্ণরুপে ব্যর্থতার পরিচয় দিয়েছে। এই করোনা মহামারী নিয়ন্ত্রণে সরকারের পরিকল্পনা যথাযথ বাস্তবায়ন না হওয়ায় সরকারী চাকুরীজীবি ছাড়া বাকী ৮৫% মানুষ তাদের জীবন যাত্রার নিশ্চয়তা পাচ্ছে না। দেশের স্বাস্থ্যখাতে বর্তমানে দুর্নীতির করাল গ্রাসে আক্রান্ত। স্বাস্থ্যখাতের সকল বরাদ্দ একদল চাটুকাররা ভাগ বাটোয়ারা করে চুরির মহোৎসবে মেতে উঠেছে। বিভিন্ন হাসপাতাল ও চিকিৎসা কেন্দ্রগুলোতে মানব সেবার পরিবর্তে করছে অবহেলা, অসৌজন্যমূল্য আচরণ ও হয়রানী। করোনা রোগী ছাড়াও সাধারণ রোগীদেরকে হাসপাতাল কর্তৃপক্ষ চিকিৎসা সেবা দিচ্ছে না। স্বাস্থ্য মন্ত্রণালয়ের গাফেলতির কারণে এমনটি হচেছ। তাই অযোগ্য, ব্যর্থ ও মানবতার শত্রু স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ দাবী করছি।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন-  ইশা ছাত্র আন্দোলন, নারায়ণগঞ্জ মহানগরের সহ-সভাপতি আহমাদ কবির, প্রশিক্ষণ সম্পাদক মুহাম্মাদ ওমর ফারুক, প্রচার ও প্রকাশনা সম্পাদক শেখ মুহাম্মাদ ইকবাল হুসাইন, অর্থ সম্পাদক মুহাম্মাদ শরীফ হোসাইন, দফতর সম্পাদক এইচ. এম শাহীন আদনান, কলেজ সম্পাদক মুহাম্মাদ সোহেল হোসাইন, স্কুল সম্পাদক এম. এম জাহিদুল ইসলাম, ছাত্র কল্যাণ সম্পাদক মুহাম্মাদ মিজানুর রহমান, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মুহাম্মাদ তারেক হাসান, সদস্য মুহাম্মাদ ইফতি আলম সহ বিভিন্ন থানা ও ওয়ার্ডের দায়িত্বশীলবৃন্দ।

নিউজটি শেয়ার করুন...

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Recent Comments

    © All rights reserved © 2023
    Design & Developed BY M Host BD