শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:২৭ পূর্বাহ্ন

না’গঞ্জের ফতুল্লায় পোশাক শিল্পে পরিবার পরিকল্পনা স্যাটেলাইট কর্ণার উদ্বোধন

জাহাঙ্গীর হোসেনঃ
নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার রামারবাগে মেট্রো নিটিং ডাইং মিলস লিমিটেডে পরিবার পরিকল্পনা  স্যাটেলাইট কর্ণার ও বিনামূল্যে নারী শ্রমিকদের মাঝে ন্যাপকিন বিতরণ করা হয়েছে। সোমবার (১৯ অক্টোবর) দুপুরে এ উপলক্ষে মেট্রো নিটিং এর হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

প্রতিষ্ঠানের সিআইপি ব্যবস্থাপনা পরিচালক ও পানাম গ্রুপের সভাপতি কমল পোদ্দার এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন পরিবার পরিকল্পনা অধিদপ্তর এর মহা পরিচালক ( গ্রেড-১) সাহান আরা বানু। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা পরিবার পরিকল্পনার উপ পরিচালক  মোঃ বসির উদ্দিন।
স্বাগত বক্তব্য রাখেন পানাম গ্রুপ মেট্রো নিটিং এন্ড ডাইং মিলস লিমিটেডের কর্পোরেট উপদেষ্টা (প্রশাসন ও মানব সম্পদ) ব্রিগেডিয়ার জেনারেল  (অবঃ) মোঃ ইমদাদুল হক।

প্রধান অতিথি সাহান আরা বানু বলেন এই পোশাক কারখানায় কর্মরত প্রায় ৮ হাজার শ্রমিক তাদের কর্মকালিন সময়ে সেবা কর্ণারে এসে চাহিদামত পরিবার পরিকল্পনা সামগ্রী  মা ও শিশু স্বাস্থ্য সেবা পাবেন। ফলে প্রতিটি শ্রমিক  উপকৃত হবে। একইসাথে গর্ভবতী মা গণ কাংখিত সেবা পাবেন। যার দরুন মাতৃমৃত্যু  ও শিশুমৃত্যু হ্রাস পাবে। এই কর্নার থেকে পরিবার পরিকল্পনার বিভিন্ন সেবা প্রদান, পুষ্টি সেবা, গর্ভবতী মায়ের সেবাসহ সাধারণ রোগীর সেবা দেয়া হবে।

অনুষ্ঠানের সভাপতি অমল পোদ্দার তার বক্তব্যে বলেন, আমরা দেখে আসছি বাংলাদেশ সরকার  বিভিন্ন সময়ে বিকেএমইএ ও বিজিএমইএ এর সহযোগীতায় বিভিন্নভাবে পোশাক শিল্পে কর্মরত শ্রমিকবৃন্দের জন্য বিভিন্ন সেবামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে। আমাদের কারখানায়ও এ ধরনের সেবাসমূহ বিগত দিনেও গ্রহণ করেছে। এ জন্য আমি সকল শ্রমিকদের পক্ষ থেকে বাংলাদেশ সরকার ও বিকেএমইএ’র প্রতি ধন্যবাদ জ্ঞাপন করছি। এরই ধারাবাহিকতায় আজ পরিবার পরিকল্পনা অধিদপ্তর এর তত্ত্বাবধানে ও বিকেএমইএ এর সহযোগিতায় অত্র কারখানায় পরিবার পরিকল্পনা স্যাটেলাইট কর্ণার এর উদ্বোধন হতে যাচ্ছে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের সহকরি পরিচালক (সমন্বয়) মোঃ মতিউর রহমান, জেলা পরিবার পরিকল্পনা সহকারি পরিচালক ডাঃ সেলিমা বেগম, সদর উপজেলা নপরিবার পরিকল্পনা কর্মকর্তা প্রদীপ চন্দ্র রায়, সোনারগাঁ উপজেলার পরিবার পরিকল্পনা কর্মকর্তা  মোঃ শফিকুল ইসলাম, রূপগঞ্জউপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা লুৎফন নাহার খানম, সহকারি কর্মকর্তা সদানন্দ রায়সহ কারখানার অন্যান্য কর্মকর্তা-কর্মচারিগণ।

নিউজটি শেয়ার করুন...

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Recent Comments

    © All rights reserved © 2023
    Design & Developed BY M Host BD