মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০১:৩৫ পূর্বাহ্ন

আতঙ্কিত না হওয়ার অনুরোধ সেলিম ওসমানের

নারায়ণগঞ্জের খবরঃ নারায়ণগঞ্জে বর্তমান পরিস্থিতিতে কাউকে আতঙ্কিত না হওয়ার জন্য সকলের প্রতি অনুরোধ জানিয়েছেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান। তিনি বলেন, সমস্যা যত বড়ই হোক না কেন। টেবিলে বসে আলোচনার মাধ্যমে অবশ্যই সকল সমস্যার সমাধান সম্ভব। আমাকে যেহেতু সকলে মুরুব্বি মনে করেন তাই আমি এক এক করে সবার সাথেই আলোচনায় বসে বর্তমান সমস্যার সুষ্ঠু সমাধান করতে পারবো বলে বিশ্বাস করি। কিন্তু কোন অবস্থায় কারো দম্ভ করা উচিত নয়। সে প্রশাসন হোক আর জনপ্রতিনিধি হোক। রাস্তাঘাট বন্ধ করে নারায়ণগঞ্জ স্তদ্ধ করার প্রয়োজন পড়বে না। আলোচনার মাধ্যমেই সব সমস্যার সমাধান করা হবে।

রোববার ৭ এপ্রিল সন্ধ্যা ৭টায় নারায়ণগঞ্জ রাইফেল ক্লাবের তৃতীয় তলায় অডিটরিয়ামে আসন্ন মহাতীর্থ লাঙ্গলবন্দ স্নান উদযাপন পরিষদের নেতৃবৃন্দ সহ হিন্দু নেতৃবৃন্দের সাথে সুষ্ঠু ও শান্তিপূর্ন ভাবে স্নাননোৎসব আয়োজনের লক্ষ্যে প্রস্তুতিমূলক সভায় অনুষ্ঠিত হয়েছে। উক্ত অনুষ্ঠানে হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দরা নারায়ণগঞ্জে বিদ্যমান বর্তমান পরিস্থতি নিয়ে শংঙ্কা প্রকাশ করার পরিপ্রেক্ষিতে প্রধান অতিথির বক্তব্যে সেলিম ওসমান এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বর্তমানে দেশ পরিচালনার দায়িত্বে রয়েছে ব্যবসা বান্ধব সরকার। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনাও ব্যবসায়ীদের সার্বিক সহযোগীতা করে যাচ্ছেন যাতে ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্থ না হয়। সেখানে কেউ যদি আমার ব্যবসায়ী ভাইদের ক্ষতিগ্রস্থ করার চেষ্টা করে তাহলে আমরা চুপ করে বসে থাকবো না। আমিই নারায়ণগঞ্জে ব্যবসায়ীদের নিয়ে সাদা পতাকা নিয়ে মিছিল করে ছিলাম। প্রয়োজনে ব্যবসায়ীদের নিয়ে এবার লাল পতাকা মিছিল করবো। তবে আমি আশাবাদী আসন্ন হিন্দুদের মহাতীর্থ লাঙ্গলবন্দ স্নান, বাঙালীর ঐতিহ্য পহেলা বৈশাখ এবং ইসলাম ধর্মীয় পবিত্র মাহে রমজান উৎসব গুলোর মধ্য দিয়ে সৃষ্টিকর্তা আমাদের সকল সমস্যা থেকে মুক্ত করে একটি শান্তিপূর্ন সুন্দর পরিবেশের নারায়ণগঞ্জ গড়ে তোলার রাস্তা করে দিবেন।

উক্ত সভায় এমপি সেলিম ওসমান দীর্ঘদিন ধরে অসুস্থ্য থাকা হিন্দু বৌদ্ধ খিস্ট্রান ঐক্য পরিষদ নারায়ণগঞ্জ জেলার সভাপতি কমান্ডার গোপি নাথ দাসের সুস্থ্যতা কামনা করে সকলকে মন্দিরে বিশেষ প্রার্থনার আয়োজন করার অনুরোধ রাখেন। সেই সাথে তিনি গোপি নাথের চিকিৎসার জন্য ব্যক্তিগত তহবিল থেকে ৫ লাখ টাকা এবং অন্যান্যদের সহযোগীতায় আরো ৫ লাখ টাকার ব্যবস্থা করতে মানবিক বিবেচনায় ব্যবসায়ী সংগঠন নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিকে অসুস্থ্য গোপী নাথের পাশে দাড়ানোর আহবান করেন।

লাঙ্গলবন্দ স্নান উদযাপন পরিষদের সভাপতি সরোজ কুমার সাহার সভাপতিত্বে প্রস্তুতি মূলক সভায় আরো উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি খালেদ হায়দার খান কাজল, জেলা জাতীয় পার্টির আহবায়ক আবুল জাহের, এফবিসিসিআই এর পরিচালক প্রবীর কুমার সাহা, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মহসিন মিয়া, মুছাপুর ইউনিয়নের চেয়ারম্যান মাকসুদ হোসেন, লাঙ্গলবন্দ স্নান উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সুজিত সাহা, হিন্দু কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি পরিতোষ কান্তি সাহা, স্নান উদযাপন পরিষদের সাবেক সভাপতি বাসুদেব চক্রবর্তী, মহানগর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিপন সরকার সহ অন্যান্য হিন্দু নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে এমপি সেলিম ওসমান আরো বলেন, নারায়ণগঞ্জে ওসমান পরিবারকে ধ্বংস করে দিতে কিছু মানুষ যা ইচ্ছা তাই বলে যাচ্ছেন। তাতে আমাদের কিচ্ছু যায় আসে না। আপনারা বলতে থাকেন। আমরা আমাদের কাজ করতে থাকবো। নারায়ণগঞ্জে এই পরিবারটি না থাকলে আজকে নারায়ণগঞ্জ আওয়ামীলীগের জন্মস্থান হতো না। কারন তখন মুসলিমলীগের প্রভাবে নারায়নগঞ্জে কেউ জায়গা দিতে সাহস করেনি। তখন এই পরিবারের সন্তান খান সাহেব ওসমান আলীর বাস ভবন বাইতুল আমানে বসে আওয়ামীলীগ গঠন করা হয়। নারায়ণগঞ্জে এই পরিবার না থাকলে মাত্র ১ কিলোমিটার জায়গার মধ্যে থাকা ৫টি পতিতালয় উচ্ছেদ হয়ে কলঙ্কমুক্ত হতো। তখন দেখা যেত আরো ১০টি পতিতালয় বসেছে। পতিতালয় উচ্ছেদ করায় আমাদের খুনি গডফাদার বলা হয়। যারা পতিতালয় পরিচালনা করতো সেটি উচ্ছেদের কারনে তারা তো খুন হয়ে গেছে তাই তারা তো আমাদের খুনি বলবেই।

তিনি আরো বলেন, অন্য কোন জেলা আর নারায়ণগঞ্জ জেলা এক নয়। এই নারায়ণগঞ্জেই আওয়ামীলীগের জন্ম। বাংলাদেশের গৌরবময়, ৫২’র ভাষা আন্দোলন, ৬দফা, ১১দফা, ৭১’র মুক্তিযুদ্ধের সূত্রপাত কিন্তু এই নারায়ণগঞ্জ থেকেই শুরু হয়েছে। তাই নারায়ণগঞ্জের ইতিহাস সম্পর্কে আগে জানতে হবে।

নিউজটি শেয়ার করুন...

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Recent Comments

    © All rights reserved © 2023
    Design & Developed BY M Host BD